বুধবার পাহাড়ে মমতা, সমতলে অমিত শাহ

সভা হতে পারে শিলিগুড়িতে। ওই দিন দার্জিলিংয়ে সভা করবেন তৃণমূল নেত্রী।

Updated By: Apr 8, 2019, 09:43 PM IST
বুধবার পাহাড়ে মমতা, সমতলে অমিত শাহ

নিজস্ব প্রতিবেদন: প্রথম দফায় লোকসভার নির্বাচন ১১ এপ্রিল। আগামী বৃহস্পতিবার সেই নির্বাচনের ঠিক আগেরদিনই রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সেদিন উত্তর দিনাজপুরের রায়গঞ্জে সভা করবেন তিনি।

এছাড়া আরও একটি সভা করার কথা তাঁর। সেই সভা হবে দার্জিলিং লোকসভা কেন্দ্রে। বিজেপি সূত্রে খবর, সভা হতে পারে শিলিগুড়িতে। আর তা যদি হয়, তাহলে একই দিনই একই জেলায় থাকবেন অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ, ওই দিন দার্জিলিংয়ে সভা করবেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গে প্রতিটি বুথে ভোটগ্রহণ হবে সশস্ত্র বাহিনীর পাহারায়, জানাল নির্বাচন কমিশন

দার্জিলিং লোকসভা আসনে নির্বাচন দ্বিতীয় দফায়। রায়গঞ্জেও ওই দফায় ভোট। এবার লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট ১৮ এপ্রিল।

প্রসঙ্গত, এর আগে এই ধরনের রাজনৈতিক ডুয়েল রাজ্যবাসী প্রত্যক্ষ করে ফেলেছে। চলতি মাসের তিন তারিখ শিলিগুড়িতে সভা করেন নরেন্দ্র মোদী। সেদিনই কোচবিহারের দিনহাটায় সভা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বেঁচে থাকলে ইঞ্চিতে ইঞ্চিতে হিসাব হবে, কোচবিহারে পরিবার নিয়ে মোদীকে আক্রমণ মমতার 

উত্তরবঙ্গের বাকি তিনটি আসনে ভোট হবে তৃতীয় দফায় ২৩ এপ্রিল। ওই তিন কেন্দ্রের মধ্যে রয়েছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট।

বালুরঘাট লোকসভা আসনের জন্য প্রচারে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। প্রথমে জানা গিয়েছিল ওই কেন্দ্রের জন্য দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে মোদী সভা করবেন বুধবার, ১০ এপ্রিল।

আরও পড়ুন: ''মমতা প্রধানমন্ত্রী হলে কাশ্মীর পাকিস্তানে চলে যাবে''

পরে সেই কর্মসূচি বাতিল হয়। বিজেপি সূত্রে খবর, ওই কর্মসূচি হতে পারে ১৯ অথবা ২০ এপ্রিল। সেদিনই জনসভা করবেন প্রধানমন্ত্রী।

এদিকে বিজেপি সূত্রে জানা গিয়েছে, বুধবার রাজ্যে এসে দু'টি সভা করার পর কলকাতায় আসতে পারেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি পরের দিন বৃহস্পতিবার কলকাতায় সাংবাদিক বৈঠক করতে পারেন।