করোনা জুজু, ৮ তারিখ প্রথমবার গোটা রাজ্যে একসঙ্গে 'ভার্চুয়াল জনসভায়' যোগ দেবেন অমিত

অমিত শাহের ভাষণ রেকর্ড করা হবে। তারপর বেশ কয়েকদিন ধরে সেটাই প্রচার করবেন বিজেপি কর্মীরা।

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 1, 2020, 06:48 PM IST
করোনা জুজু, ৮ তারিখ প্রথমবার গোটা রাজ্যে একসঙ্গে 'ভার্চুয়াল জনসভায়' যোগ দেবেন অমিত

নিজস্ব প্রতিবেদন : করোনা আবহে জমায়েত নিষিদ্ধ। এদিকে কেন্দ্রে মোদী সরকারের ৬ বছরের পূর্তি। সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রেখেও কীভাবে জনপ্রচার করা যায়, দলকে সেই পথ দেখাতে এই সময়টাই বেছে নিলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ৮ জুন, যেদিন থেকে শুরু হচ্ছে আনলক ১.০, সেদিনই প্রথমবার সারা পশ্চিমবঙ্গের বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে জনসভা করবেন অমিত শাহ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউন শুরুর পর থেকে ইতিমধ্যেই বহুবার ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে মুখ্যমন্ত্রী, সরপঞ্চ প্রমুখদের সঙ্গে প্রশাসনিক বৈঠক সেরেছেন। এবার দলীয়ভাবে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে জনসভা শুরু করতে চলেছেন অমিত শাহ। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই সভার জন্য সারা রাজ্যকে ৫টি জোনে ভাগ করা হয়েছে। ৮ তারিখ একসঙ্গে এই ৫টা জোনে ভাষণ দেবেন অমিত শাহ। বিজেপি সূত্রে খবর, ভিডিয়ো কনফারেন্সিংয়ে কেন্দ্রে ৬ বছরের মোদী সরকারের সাফল্যের পাশাপাশি, করোনা মোকাবিলা, আমফান বিপর্যয়, আইন-শৃঙ্খলা, স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা ব্যবস্থায় রাজ্য সরকারের ব্যর্থতার দিকগুলি তুলে ধরবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

অমিত শাহের এই ভার্চুয়াল জনসভায় ১ হাজার বিজেপি কার্যকর্তা অংশগ্রহণ করবেন। এছাড়া ১ হাজার সাধারণ বিজেপি সমর্থকও এই জনসভা শুনতে পারবেন। ল্যাপটপ, মোবাইল, ডেস্কটপের মাধ্যমে ভার্চুয়া জনসভার বক্তব্য জনমানসে তুলে ধরবেন বিজেপি কর্মীরা। অমিত শাহের ভাষণ রেকর্ড করা হবে। তারপর বেশ কয়েকদিন ধরে সেটাই প্রচার করবেন তাঁরা। করোনা মোকাবিলায় প্রায় আড়াই মাসের লকডাউন কাটিয়ে ধীরে ধীরে ফের জীবনের স্বাভাবিক ছন্দে ফেরার চ্যালেঞ্জ এখন ভারতের সামনে। কিন্তু আনলক পর্ব শুরু হলেও, ভারতে করোনার সংক্রমণের গ্রাফ বেশ ঊর্ধ্বমুখী।

কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ রুখতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী মেনে চলতে হবে সোশ্যাল ডিস্ট্যান্সিং। ফলে সভা করা সম্ভব নয়। তাই বিকল্প পথ হিসেবে দলের তরফে ভার্চুয়াল জনসভার সূচনা করতে চলেছেন অমিত শাহ। ৮ তারিখের পর অমিত শাহের রেকর্ড করা ভাষণ নিয়ে বাড়ি বাড়ি গিয়েও প্রচার চালাতে পারেন বিজেপি কর্মীরা।

আরও পড়ুন, একুশের লক্ষ্যে রাজ্য বিজেপিতে ব্যাপক রদবদল, সম্পাদক সব্যসাচী, প্রোমোশন লকেটের, দায়িত্বে ভারতীও 

.