Omicron Threat: বাংলাদেশ থেকে ফিরে কোভিড পজিটিভ বারাসতের প্রৌঢ়, ভর্তি বেলেঘাটা আইডিতে

পরিবারের বাকি সদস্যদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ।

Updated By: Dec 11, 2021, 06:07 PM IST
Omicron Threat: বাংলাদেশ থেকে ফিরে কোভিড পজিটিভ বারাসতের প্রৌঢ়, ভর্তি বেলেঘাটা আইডিতে

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রন(Omicron) নয় তো? করোনা রিপোর্ট পজিটিভ। বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হল প্রৌঢ়কে। পরিবারের বাকি সদস্যদের কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। হাসপাতাল সূ্ত্রে খবর, ওই প্রৌঢ়ের হাইপারটেনশনের সমস্যা আছে। তবে, কোভিডের কোনও উপসর্গ নেই। শারীরিক অবস্থা স্থিতিশীল। নমুনা জিনোম সিকোয়েন্সিং-র জন্য পাঠানো হবে।

জানা গিয়েছে, ওই প্রৌঢ়ের বাড়ি বারাসতে। বাংলাদেশে এক আত্মীয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। ফিরেছেন শুক্রবার। উত্তর ২৪ পরগনা ঘোজাডাঙা সীমান্তে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল। এরপর ১৮ ঘণ্টার বারাসতের বাড়িতেই ছিলেন ওই প্রৌঢ়। রাতে রিপোর্ট পজিটিভ আসার পর, তাঁকে ভর্তি করা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। এর আগে গতকাল, শুক্রবার কলকাতা বিমানবন্দরে ব্রিটেন ফেরত এক মহিলা করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তিনিও ভর্তি বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি।

আরও পড়ুন: Uluberia:'চিকিৎসার টাকা চাই', শয্যাশায়ী বাবাকে ভ্যানে চাপিয়ে পথে পথে ঘুরছে ১১ বছরের মেয়ে

দক্ষিণ আফ্রিকায় প্রথম সন্ধান মিলেছিল ওমিক্রন (Omicron)-এ। সেই ভাইরাস এখন ছড়িয়ে পড়েছে বিশ্বের একাধিক দেশে। স্রেফ রাজ্যগুলি সতর্ক করাই নয়, 'ঝুঁকিপূর্ণ' দেশের একটি তালিকাও তৈরি করে ফেলেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। সেই তালিকায় কিন্তু রয়েছে বাংলাদেশও। নবান্ন থেকে নির্দেশিকা জারি করা হয়েছে, ঝুঁকিপূর্ণ দেশ থেকে আসা যাত্রীদের  RTPCR টেস্ট করাতেই হবে। রিপোর্ট যদি নেগেটিভও আসে, সেক্ষেত্রে ৭ দিনে থাকতে হবে আইসোলেশনে। বসিরহাটে ঘোজাডাঙায় ভারত-বাংলাদেশ সীমান্ত শুরু হয়েছে  যাত্রী ও পণ্যবাহী ট্রাকের চালক ও খালাসিদের নমুনা সংগ্রহ ও স্বাস্থ্য পরীক্ষা।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.