ঠাঁই হয়নি বাড়িতে, নৌকায় কোয়ারান্টিনে অসহায় বৃদ্ধ

কয়েকদিন আগে মালদহের হবিবপুরের বুলবুলচন্ডী এলাকায় ভাগ্নির বাড়িতে গিয়েছিলেন সেই বৃদ্ধ।

Updated By: Apr 2, 2020, 08:09 PM IST
ঠাঁই হয়নি বাড়িতে, নৌকায় কোয়ারান্টিনে অসহায় বৃদ্ধ

নিজস্ব প্রতিবেদন— করোনাভাইরাসের আতঙ্কে বিশ্বের বহু দেশে এখন লকডাউন চলছে। ভারতেও চলছে ২১ দিনের লকডাউন। চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। দেশবাসী এখন ঘরবন্দি। তবে এই একজন কিন্তু নৌকায় বন্দি। বাড়িতে ঠাঁই হয়নি এক অসহায় বৃদ্ধের। তাই জলের উপর ভাসমান নৌকাতেই তাঁকে কাটাতে হবে ১৪ দিনের বন্দি দশা। নদিয়ার নবদ্বীপ থানার পাবনাপুরের বাসিন্দা ওই বৃদ্ধের নাম নিরঞ্জন হালদার। আপাতত তিনি নৌকায় একাই রয়েছেন।

কয়েকদিন আগে মালদহের হবিবপুরের বুলবুলচন্ডী এলাকায় ভাগ্নির বাড়িতে গিয়েছিলেন সেই বৃদ্ধ। কিন্তু ততদিন করোনার আতঙ্ক ছড়িয়েছে রাজ্যে। ফলে ভাগ্নির বাড়ি তো দূরের কথা, এলাকাতেও ঠাঁই পাননি সেই বৃদ্ধ। এর পর এলাকার বাসিন্দারা তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানকার ডাক্তাররা পর্যবেক্ষণের পর সেই বৃদ্ধকে ১৪ দিন কোয়ারান্টিনে রাখতে বলেন। একেবারে আলাদা করে তাঁকে কোয়ারান্টিন করার পরামর্শ দেন চিকিত্সকরা। কিন্তু গ্রামে কেউ তাঁকে থাকতে দিতে রাজি নন। ফলে তাঁকে আলাদা করে একটি নৌকায় রাখার ব্যবস্থা করা হয়।

আরে পড়ুন—  দুধ নিয়ে ভাঙড়ের বাড়ি বাড়ি ঘুরলেন আরাবুল

১৪ দিন তিনি ওই নৌকাতেই থাকবেন। তবে খাবার আসছে তাঁর সেই ভাগ্নির বাড়ি থেকে। একটি স্বেচ্ছাসেবী সংস্থাও তাঁর খাবারের বন্দোবস্ত করে দিয়েছে। ১৪ দিন কাটলেই তাঁকে আবার পুরনো জীবনে ফেরানো হবে। নিরঞ্জন হালদার জানিয়েছেন, তাঁর ভাগ্নির বাড়িতে আলাদা ঘর নেই। ফলে তাঁর নৌকায় থাকা ছাড়া উপায় ছিল না। ডাক্তারদের পরামর্শ মেনে কোয়ারিন্টিনে থাকতে রাজি হয়েছেন তিনি। তবে দিন গুনছেন স্বাভাবিক জীবনে ফেরার।

.