Anish Khan Murder Case: অবশেষে দ্বিতীয়বার ময়নাতদন্তে সম্মতি, সিটের কাছে সময় চাইল পরিবার

টিআই প্যারেডে গেলেন আনিসের বাবা।

Updated By: Feb 26, 2022, 12:02 AM IST
Anish Khan Murder Case: অবশেষে দ্বিতীয়বার ময়নাতদন্তে সম্মতি, সিটের কাছে সময় চাইল পরিবার

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল, শনিবার ভোরেই কি কবর থেকে তোলা হবে? আনিসকাণ্ডে (Anish Khan Murder Case) দ্বিতীয়বার ময়নাতদন্তে রাজি পরিবার। তবে, সিটের (SIT) কাছে ২ দিন সময় চাইলেন তাঁরা। সময় কি দেওয়া হবে? তা স্পষ্ট নয় এখনও।

গভীর রাতে পুলিস পোশাকে কারা এসেছিল বাড়িতে? কারা খুন করল ছাত্রনেতা আনিস খানকে? ঘটনার তদন্তে নেমেছে সিট (SIT)। প্রাথমিক তদন্তের পর গ্রেফতার করা হয়েছে হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে। ধৃতদের ১৪ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। শুধু তাই নয়, কবর থেকে তুলে আনিস খানের দেহের দ্বিতীয় ময়নাতদন্ত করতে চান তদন্তকারীরা। কিন্তু রাজি হওয়া তো দূর, বরং সিবিআই তদন্তের দাবিতেই অনড় ছিলেন পরিবারের লোকেরা। 

আরও পড়ুন: Malda: হিজাব পরে সরকারি হাসপাতালে, 'বাধা' পেয়ে BMOH-র দ্বারস্থ স্বাস্থ্যকর্মী

 গতকাল, বৃহস্পতিবার হাইকোর্টে (Calcutta High Court) আনিস খানের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের আবেদন জানান রাজ্যের অ্য়াডভোকেট জেনারেল (AG)। সঙ্গে মৃতে মোবাইলটিও সিটকে হস্তান্তরের আর্জি। দুটি আবেদনই কিন্তু মঞ্জু করেছে আদালত। বিচারপতি বলেছেন, 'যখন ময়নাতদন্ত করা হবে তখন জেলা বিচারক বা তাঁর কোনও প্রতিনিধি উপস্থিত থাকবেন। তাঁদের সামনে ময়নাতদন্ত হবে। এছাড়া যে ফোনটি নেওয়া হবে সেটাকে সিল করে CFSL হায়দরাবাদ বা কেন্দ্রীয় ফরেনসিক ল্যাবে পাঠাতে হবে। মোবাইল পরীক্ষার জন্য NIC-র সাহায্য নেবেন জেলা বিচারক'।

আরও পড়ুন:  Anubrata Mandal: ফের অসুস্থ! গরুপাচারকাণ্ডে এবারও CBI হাজিরা এড়ালেন বীরভূমের কেষ্ট

এদিন বিকেলে আমতায় আনিস খানের বাড়িতে যান সিটের সদস্যরা। কবর থেকে দেহ তোলার জন্য নোটিশ দেওয়া হয় পরিবারকে।  জানানো হয়, আগামিকাল, শনিবার ভোরে কবর থেকে দেহ তুলে ময়নাতদন্তে পাঠানো হবে। দ্বিতীয়বার ময়নাতদন্তে আপত্তি নেই পরিবারেরও। তবে তাঁরা চাইছেন,  আগামিকালে পরিবর্তে সোমবার গোটা প্রক্রিয়া সম্পন্ন করা হোক। কিন্তু আর দেরি করলে দেহে পচন ধরতে পারে বলে আশঙ্কা করছেন তদন্তকারীরা। সেক্ষেত্রে পরিবারকে সময় দেওয়া হবে না, তা স্পষ্ট নয় এখনও।  এর আগে, সকালে টিআই প্যারেডের জন্য উলুবেড়িয়া উপ সংশোধনাগারে যান আনিস খানের বাবা। সঙ্গে ছিলেন আইনজীবী। টিআই প্যারেডও হয়। কিন্তু সেখানে মূল অভিযুক্ত ছিলেন না, বলে দাবি করেছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.