অল্পের জন্য রক্ষা পেলেন TMC নেতা, শহিদ দিবসের আগে গুলি চলল হাবড়ায়

ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজা তুঙ্গে।

Updated By: Jul 21, 2021, 12:22 PM IST
অল্পের জন্য রক্ষা পেলেন TMC নেতা, শহিদ দিবসের আগে গুলি চলল হাবড়ায়

নিজস্ব প্রতিবেদন: ফোনে কথা বলার জন্য বাড়ির বাইরে বেরোতেই তৃণমূল নেতাকে লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতীরা। অল্পের জন্য় রক্ষা পেলেন তিনি। ২১ জুলাইয়ে আগের রাতে উত্তেজনা ছড়াল উত্তর ২৩ পরগনার হাবড়ায়।

একুশের নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় ফিরেছে তৃণমূল। এবার ২১ জুলাই বিজয় দিবস পালন করার কথা ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বাদ সাধল সেই করোনা। ফলে জনসভায় নয়, ফের ভার্চুয়ালেই শহিদ স্মরণ। জেলায় জেলায় যখন প্রস্তুতি তুঙ্গে, তখন গুলি চলল হাবড়ায়।

আরও পড়ুন: ব্যবসা সংক্রান্ত বিবাদে অপহরণ? একুশে জুলাইয়ের আগে মালদহে নিখোঁজ TMC নেতা

স্থানীয় সূত্রে খবর, স্থানীয় বেশ কয়েকজন বিজেপি কর্মী-সমর্থকরা তৃণমূলে যোগদান করতে চান। কীভাবে হবে এই যোগদান পর্ব? ২১ জুলাইয়ের আগের রাতে হাবড়ার হাটথুবার ঘোষপাড়ায় এক তৃণমূলকর্মীর বাড়িতে বৈঠক চলছিল। সেই বৈঠকে যোগ দিয়েছিলেন রাজীব বিশ্বাস নামে শাসকদলের এক নেতা। বৈঠক চলাকালীন তাঁর মোবাইলে একটি ফোন আসে। নেটওয়ার্কের সমস্যা হচ্ছিল, সেকারণেই ফোনে কথা বলার জন্য বাড়ির বাইরে বেরোন রাজীব। তখনই তাঁকে লক্ষ্য করে দুষ্কৃতীরা গুলি চালায় বলে অভিযোগ।

আরও পড়ুন: নিম্মচাপের চোখরাঙানি! রাজ্যে বাড়বে আর্দ্রতার অস্বস্তি, ভারী বৃষ্টি

তারপর? গুলিটি লক্ষ্যভ্রষ্ট হয়। কোনওরকমে লাফ দিয়ে ফের বাড়ির ভিতরে ঢুকে পড়েন ওই তৃণমূল নেতা। এই ঘটনার নেপথ্য়ে কারা? বিজেপির দিকেই অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল। অভিযোগ অস্বীকার করেছে গেরুয়াশিবির। হাবড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।