নিম্মচাপের চোখরাঙানি! রাজ্যে বাড়বে আর্দ্রতার অস্বস্তি, ভারী বৃষ্টি

বুধবারের আকাশে কালো মেঘের আনাগোনা বাড়বে।

Updated By: Jul 21, 2021, 08:32 AM IST
নিম্মচাপের চোখরাঙানি! রাজ্যে বাড়বে আর্দ্রতার অস্বস্তি, ভারী বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন: এই বৃষ্টি, এই রোদ সঙ্গে প্যাচপ্যাচে গরম নিয়ে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী। ঘর্মাক্ত গরম নিয়েই দিন কাটছিল শহরবাসীর। তবে বুধবারের আকাশে কালো মেঘের আনাগোনা বাড়বে। ফের স্বমহিমায় ফিরতে চলেছে বর্ষা, এমনটাই জানান হয়েছে আবহাওয়া দফতর সূত্রে। 

এদিকে আংশিক মেঘলা আকাশের নেপথ্যে রয়েছে নিম্মচাপের ভ্রূকুটি। মৌসম ভবনের তরফে জানান হয়েছে বুধবার থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হতে শুরু করবে। যার রেশ পড়বে বাংলাতেও। শুক্রবার গভীর নিম্মচাপে পরিণত হতে পারে যার ফলে বৃষ্টি অবধারিত৷ রাজ্যে মাঝারি ও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

যদিও এই কদিনের টানা ভ্যাপসা গরমের পর এই বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দেবে এমনটাই মত। তবে আর্দ্রতার অস্বস্তি কমবে না। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ বেড়েই চলেছে। আর সেই কারণে আদ্রতাজনিত অস্বস্তি আরও বাড়বে।

আরও পড়ুন, মিথ্যা মামলা, পুলিস, দুধেল গাইদের আমি ভয় করি না: Suvendu

এদিকে, মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকায় সিকিম ও উত্তরবঙ্গেও আগামী কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অতি ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। এছাড়া ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে।

আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৭৬ শতাংশ। 

.