close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মুখরক্ষা হলেও হয়নি মানরক্ষা, রাজনীতি থেকে আপাতত ছুটি নিলেন অনুব্রত

জি ২৪ ঘন্টাকে এমনটাই জানিয়েছেন অনুব্রত মন্ডল

Updated: May 24, 2019, 03:19 PM IST
মুখরক্ষা হলেও হয়নি মানরক্ষা, রাজনীতি থেকে আপাতত ছুটি নিলেন অনুব্রত

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়

কখনও চড়াম চড়াম ঢাক কখনও বা নকুলদানা বিতর্ক। বরাবরের মতো লোকসভা নির্বাচন ২০১৯-এর প্রচারে নানা বিতর্কিত মন্তব্যে শিরোনামে উঠে এসেছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডল। এমনকী জেলায় ভোটগ্রহণের আগে তাঁকে নজরবন্দি করার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। বিতর্কিত মন্তব্যের জন্য মিলেছিল শোকজ নোটিসও। তবু এতটুকু দমেননি বীরভূমের দাপুটে নেতা। স্পষ্টতই জানিয়েছিলেন নিদেন পক্ষে ৫-৬ লাখ ভোটে জিতবেন তাঁরা। তবে শেষ পর্যন্ত গড় ধরে রাখতে পারলেও আশানুরূপ ফল পাননি তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। আর সেই ধাক্কার পর আপাতত রাজনীতি থেকে কয়েকদিন দূরে থাকতে চাইছেন তিনি। 

কেল্লা রক্ষা হলেও বীরভূমে তৃণমূলের ফলে খুশি নন নেতা থেকে কর্মী কেউই। গত কয়েকবারের মতো এবার আর মন্ত্রের মতো কাজ করেনি অনুব্রতর ভোকাল টনিক। তাই মুখরক্ষা হলেও মানরক্ষা হয়নি বীরভূম জেলার ২ কেন্দ্র বীরভূম ও বোলপুরে। একই সঙ্গে অনুব্রতর দায়িত্বে থাকা বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও নদিয়ায় ধরাশায়ী হয়েছে দল। 

ভোট মিটতেই তাই অন্য সুর শোনাগেল কেষ্টদার গলায়। Zee ২৪ ঘণ্টাকে তিনি জানিয়েছেন, আপাতত পরিবারের কাজেই ব্যস্ত থাকবেন তিনি। ক্যান্সারে আক্রান্ত স্ত্রী। তাঁকে সুস্থ করে তোলাই প্রথম কাজ। সঙ্গে মেয়ের বিয়ের তোড়জোড়ও শুরু করতে চান তিনি। তাই রাজ্যে দলের হার নিয়ে কোনও মন্তব্যও করতে চাননি তিনি।