আবার ভাঙন তৃণমূলে, বিজেপিতে যোগ দিচ্ছেন দলেরই প্রাক্তন সাংসদ

বিভিন্ন সময় দলবিরোধী অবস্থান নেওয়ায় অনুপমকে সতর্কও করেছিল তৃণমূল। তাতে অবশ্য বিশেষ কাজ হয়নি। বারবারই ফেইসবুকে অনুব্রত-সহ একাধিক দলীয় নেতার বিরুদ্ধে সরব হয়েছেন তিনি।

Updated By: Mar 12, 2019, 01:44 PM IST
আবার ভাঙন তৃণমূলে, বিজেপিতে যোগ দিচ্ছেন দলেরই প্রাক্তন সাংসদ

নিজস্ব প্রতিবেদন: যাবতীয় জল্পনার অবসান। মঙ্গলবারই বিজেপিতে যোগদান করছেন তৃণমূলের বহিষ্কৃত সাংসদ অনুপম হাজরা। দিল্লিতে বিজেপির সদর দফতরে বিজেপিতে যোগদান করতে চলেছেন তিনি। 

বীরভূমের বোলপুর লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ অনুপম। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিশ্বভারতীর এই তরুণ অধ্যাপককে প্রার্থী করে চমক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তৃণমূলের সঙ্গে অনুপমের বসত সুখের হয়নি। বিশেষ করে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের সঙ্গে বারবার সংঘাতে জড়ান তিনি। সোশ্যাল মিডিয়ায় অনুপমের একাধিক পোস্টে অস্বস্তিতে পড়ে দল। 

 

বিভিন্ন সময় দলবিরোধী অবস্থান নেওয়ায় অনুপমকে সতর্কও করেছিল তৃণমূল। তাতে অবশ্য বিশেষ কাজ হয়নি। বারবারই ফেইসবুকে অনুব্রত-সহ একাধিক দলীয় নেতার বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। যার ফলে গত জানুয়ারিতেই অনুপমকে দল থেকে বহিষ্কার করে তৃণমূল। 

গান্ধীজির দেখানো পথে চলতে ভুলে গিয়েছে কংগ্রেস, আক্রমণ নরেন্দ্র মোদীর

২০১৪ সালের লোকসভা কেন্দ্র থেকে ৪৮.৩৩ শতাংশ ভোট পেয়েছিলেন অনুপম। নিকটতম প্রতিদ্বন্দী সিপিআইএমের রামচন্দ্র ডোমের সঙ্গে তাঁর ব্যবধান ছিল প্রায় ২.৫ লক্ষ। ওই বছর ওই কেন্দ্রে তৃণমূলের ভোট বেড়েছিল প্রায় ৩৮ শতাংশ।

চলতি বছরের শুরুতে তৃণমূল থেকে বহিষ্কারের পর অনুপম যদিও জানিয়েছিলেন, পড়াশুনোর জগতে ফিরতে চান তিনি। তবে সোমবার ফের তাঁর এক ফেইসবুক পোস্টে রাজনৈতিক জল্পনা বাড়ে। ওই পোস্টে অনুপম বোলপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের কতৃত্বকে কার্যত সরাসরি চ্যালেঞ্জ করেন। বলেন, অনুব্রত মণ্ডলের সামনে মমতা বন্দ্যোপাধ্যায় কতটা অসহায় তা ফের একবার প্রমাণিত হল। মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থীতালিকা ঘোষণার আগেই প্রার্থীর নাম দিয়ে দেওয়াল লিখন শুরু করে দিয়েছেন অনুব্রত মণ্ডল। এমনকী, ভবিষ্যতে মমতা বন্দ্যোপাধ্যায়কে বোলপুরে ঢুকতে হলে ভিসা নিতে হতে পারেও বলেও কটাক্ষ করেন তিনি। 

বিজেপি সূত্রের খবর, বোলপুর থেকেই অনুপমকে প্রার্থী করতে চলেছে তারা। সেক্ষেত্রে তৃণমূল প্রার্থী অসিত মালের সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দিতা হবে তাঁর। বিজেপির দাবি, অধ্যাপক হিসাবে বোলপুরের মানুষের মধ্যে অনুপম বেশ জনপ্রিয়। সাংসদ হিসাবেও তাঁর কাজ প্রশংসা কুড়িয়েছে। তাই অনুপমকে সামনে রেখে বোলপুর আসনটি দখলে ঝাঁপাবে তারা। 

 

 

.