মাঘের শুরুতে জাঁকিয়ে শীত জেলায় জেলায়, উত্তুরে হাওয়ায় কাঁপছে রাজ্যবাসী

পুরুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস। আসানসোলে ৯ ডিগ্রি, বাঁকুড়া ৯.৯ ডিগ্রি, পানাগড়ে ৭.৬ ডিগ্রি, কৃষ্ণনগরে ৯.৮ ডিগ্রি এবং বীরভূমের শ্রীনিকেতন ৯.৩ সেলসিয়াস। 

Updated By: Jan 17, 2021, 10:34 AM IST
মাঘের শুরুতে জাঁকিয়ে শীত জেলায় জেলায়, উত্তুরে হাওয়ায় কাঁপছে রাজ্যবাসী

নিজস্ব প্রতিবেদন: গোটা ডিসেম্বর শীত থেকে বঞ্চিত ছিল রাজ্যবাসী। তবে মাঘের শুরুতেই জাঁকিয়ে শীতের পরিস্থিতি রাজ্যে। শীতল উত্তুরে হাওয়া প্রবেশ করেছে ইতিমধ্যেই। আগামী ২৪ ঘণ্টায় এই শৈত্যপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

সোমবার থেকে তাপমাত্রা বাড়বে বাংলায়। মঙ্গল ও বুধবার দার্জিলিং কালিম্পং-সহ উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সিকিমে আগামী কয়েকদিন বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। অন্যদিকে বিহারে শীতল দিনের পরিস্থিতি থাকবে। তার প্রভাবে বিহার সংলগ্ন জেলাগুলিতে দিনের বেলাতেও শীত থাকবে জাঁকিয়ে।

আরও পড়ুন: এক পাসেতেই মাত! 'ডেইলি ট্রাভেলপাসে' কলকাতাবাসীর কাছে এখন অবারিত 'সিটি অফ জয়'

উড়িষ্যা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কুয়াশার সর্তকতা। ঘন কুয়াশার সর্তকতা উত্তরবঙ্গে। দৃশ্যমানতা নেমে আসবে ২০০ মিটার নিচে। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদে ও দৃশ্যমানতা ৫০০ মিটার নিচে। দিল্লি-সহ পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, উত্তরপ্রদেশ, বিহার ও উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকবে আগামী তিনদিন।

গত দু-দিনের তুলনায় আজ আরও একটু কমেছে তাপমাত্রা। কলকাতায় সকালে সামান্য কুয়াশা ও পরে পরিষ্কার আকাশ। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৩ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ।

পুরুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস। আসানসোলে ৯ ডিগ্রি, বাঁকুড়া ৯.৯ ডিগ্রি, পানাগড়ে ৭.৬ ডিগ্রি, কৃষ্ণনগরে ৯.৮ ডিগ্রি এবং বীরভূমের শ্রীনিকেতন ৯.৩ সেলসিয়াস। দক্ষিনবঙ্গের ৫ জেলায় আগামি ২৪ ঘণ্টায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে।