Balurghat: দেড় মাস ধরে খারাপ জেলা হাসপাতালের ফ্রিজার, দুর্গন্ধে আতঙ্কিত স্থানীয়রা

মর্গের দুর্গন্ধের কথা হাসপাতাল কর্তৃপক্ষকে বারবার বলেও কোনও লাভ হয়নি বলে দাবি মর্গ কর্মীদের

Updated By: Sep 26, 2021, 08:24 PM IST
Balurghat: দেড় মাস ধরে খারাপ জেলা হাসপাতালের ফ্রিজার, দুর্গন্ধে আতঙ্কিত স্থানীয়রা

নিজস্ব প্রতিবেদন: প্রায় দেড় মাস ধরে কাজ করছে না বালুরঘাট জেলা হাসপাতালে থাকা পুলিস মর্গের ফ্রিজার। ফ্রিজার খারাপ থাকায় মর্গে রাখা যাচ্ছে না পচনশীল মৃতদেহ। আবার কোনও দেহ একদিনের বেশি রাখলেই বের হচ্ছে দুর্গন্ধ।

আরও পড়ুন-Malda: মূক ও বধির তরুণীকে 'ধর্ষণ'-এর পর প্রাণে মেরে ফেলার চেষ্টা, হাসপাতালে নির্যাতিতা

মর্গের দুর্গন্ধের কথা হাসপাতাল কর্তৃপক্ষকে বারবার বলেও কোনও লাভ হয়নি বলে দাবি মর্গ কর্মীদের। এদিকে ওই দুর্গন্ধে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। আতঙ্কিত পথচলতি সাধারণ মানুষ থেকে স্থানীয়রা। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন জেলা পুলিস সুপার রাহুল দে।

আরও পড়ুন-Ishwar Chandra Vidyasagar: বারবার হাত-পিছলে বেরিয়ে যান 'ঈশ্বর'হীন ঈশ্বর

দক্ষিণ দিনাজপুর জেলায় রয়েছে একটিমাত্র পুলিস মর্গ। সেটি রয়েছে বালুরঘাট জেলা হাসপাতাল চত্বরে। এটিতে রয়েছে মোট ৬টি ফ্রিজার। এছাড়া বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে রয়েছে একটি মর্গ। সেখানে রয়েছে ১২টি ফ্রিজার। তবে ময়না তদন্তের জন্য আসা দেহে সেখানে রাখা হয় না। ওই মর্গেও ফ্রিজারগুলিতেও সমস্য়া রয়েছে বলে সূত্রের খবর। স্থানীয় মানুষজনের দাবি, দ্রুত ওইসব ফ্রিজার মেরামত করে এলাকাকে দুর্গন্ধ থেকে মুক্ত করা হোক।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)