সদ্যজাত ও প্রসূতির মৃত্যুকে ঘিরে তুলকালাম বাঁকুড়ার সুপার স্পেশালিটি হাসপাতাল

রবিবার সকালে প্রসবযন্ত্রণা নিয়ে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন পাত্রসায়র ব্লকের পায়রাশোল গ্রামের বছর ২৬-এর গৃহবধু বুলটি বারিক

Updated By: Sep 17, 2019, 09:12 AM IST
সদ্যজাত ও প্রসূতির মৃত্যুকে ঘিরে তুলকালাম বাঁকুড়ার সুপার স্পেশালিটি হাসপাতাল

নিজস্ব প্রতিবেদন: প্রসবের সময় সদ্যজাত ও প্রসূতির মৃত্যুকে ঘিরে ধুন্ধুমার বাঁকুড়ার বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতাল। এদিন ভুল চিকিৎসায় মা ও সন্তানের মৃত্যুর অভিযোগ এনে হাসপাতালের ওয়ার্ড মাস্টারের অফিসে হামলা চালায় মৃতার পরিবার। ভাঙচুর করা হয় অফিস।

মৃতার পরিবার সূত্রে খবর, রবিবার সকালে প্রসবযন্ত্রণা নিয়ে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন পাত্রসায়র ব্লকের পায়রাশোল গ্রামের বছর ২৬-এর গৃহবধু বুলটি বারিক। তাঁদের অভিযোগ, সকালে ভর্তি হলেও সারাদিন বিনা চিকিৎসাতেই পড়েছিল বুল্টি। রাতে প্রসব যন্ত্রণা শুরু হওয়ার পর আসেন নার্সরা। তাঁরা জোরে জোরে বুল্টির পেটে চাপ দিতে থাকে বলেও জানিয়েছেন রোগীর পরিবার। 

এরপর সোমবার সকালে একটি কন্যাসন্তানের জন্ম দেন বুল্টি।  অভিযোগ, জন্মের কয়েক ঘন্টা যেতে না যেতেই সদ্যজাতর মৃত্যু হয়। সদ্যজাতর মৃত্যুর ঘন্টা খানেক পরে আজ দুপুরে মারা যান বুল্টি বারিকও। মৃতার পরিবারের অভিযোগ, চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসার কারণেই মৃত্যু হয়েছে সদ্যজাত ও প্রসূতির। 

আরও পড়ুন: তোলপাড় পুরুলিয়ায় নিতুরিয়া, ২ ছাত্রকে লক্ষ্য করে গুলি বাইকআরোহী দুষ্কৃতীদের

ঘটনার পুর্ণাঙ্গ তদন্ত করে দোষীদের শাস্তির দাবি জানিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন মৃতার পরিবার। অন্যদিকে মেডিক্যাল বোর্ড গঠন করে ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

Tags:
.