Bankura: তোরণ তৈরিতে কাটা রাস্তা, সময়ে হাসপাতালে পৌঁছাতে না পেরে পথেই মৃত্যু প্রসূতির!

হাসপাতালে পৌঁছানোর কিছুটা আগেই নির্মীয়মাণ তোরণের জন্য রাস্তা কাটা থাকায় প্রায় ৩ কিলোমিটার ঘুরপথে হাসপাতালে যেতে হয় রোগী ও রোগীর পরিজনদের। এজন্য প্রায়0 ৪০ মিনিট সময় নষ্ট হয়। 

Updated By: Nov 25, 2023, 11:52 AM IST
Bankura: তোরণ তৈরিতে কাটা রাস্তা, সময়ে হাসপাতালে পৌঁছাতে না পেরে পথেই মৃত্যু প্রসূতির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তোরণ তৈরির জন্য কাটা হয়েছে রাস্তা। ফলে ঘুরপথে হাসপাতালে পৌঁছাতে দেরি। যে কারণে হাসপাতালে পৌঁছানোর আগেই প্রসূতির মৃত্যু বলে অভিযোগ। পঞ্চায়েত সমিতির উদ্যোগে রাস্তার উপর তৈরি হচ্ছে পাকা তোরণ। আর তার জন্য রাস্তা কাটা অবস্থায় পড়ে রয়েছে বেশ কয়েকদিন ধরেই। এই অবস্থায় এক প্রসূতিকে ঘুরপথে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই প্রসূতি মৃত্যুর অভিযোগ। এই ঘটনায় ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে বাঁকুড়ার জয়পুরে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার জয়পুর ব্লকের ডান্ডে গ্রামে নিজের বাপের বাড়িতেই ছিলেন প্রসূতি তাপসী মণ্ডল। সেখানেই গতকাল রাত থেকে শারিরীক সমস্যা শুরু হয় তাপসী মণ্ডলের। চিকিৎসকের পরামর্শ মতো পরিবারের লোকজন তাঁকে ওষুধও দেন। কিন্তু তারপরও সমস্যা ক্রমশ বাড়তে থাকায় আজ ভোরে ওই প্রসূতিকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন পরিবারের লোকজন। এরপর আজ সকালে ওই প্রসূতিকে প্রথমে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন পরিবারের লোকজন। কিন্তু রাস্তায় সমস্যা ব্যাপক আকার নিলে তড়িঘড়ি নিকটবর্তী জয়পুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার চেষ্টা করেন পরিবারের লোকজন।  

কিন্তু হাসপাতালে পৌঁছানোর কিছুটা আগেই নির্মীয়মাণ তোরণের জন্য রাস্তা কাটা থাকায় প্রায় ৩ কিলোমিটার ঘুরপথে হাসপাতালে যেতে হয় রোগী ও রোগীর পরিজনদের। রোগীর পরিজনদের দাবি, এই ৩ কিলোমিটার ঘুরপথে হাসপাতালে পৌঁছাতে তাঁদের প্রায় ৪০ মিনিট সময় নষ্ট হয়। আর তার জেরেই হাসপাতালে পৌঁছানোর আগেই প্রসূতির মৃত্যু হয়। মৃতার পরিবারের দাবি, ঘুরপথে হাসপাতালে পৌঁছাতে না হলে আরও আগে প্রসূতিকে অক্সিজেন দেওয়া যেত। আর তেমনটা হলে প্রসূতির মৃত্যু এড়ানো সম্ভব হত। 

স্বাভাবিকভাবেই এই ঘটনার পর ক্ষোভে ফেটে পড়েছেন প্রসূতির পরিবারের লোকজন। হাসপাতালে যাওয়ার মতো গুরুত্বপূর্ণ রাস্তা তোরণ তৈরির জন্য কীভাবে দিনের পর দিন কাটা অবস্থায় পড়ে রয়েছে, তা নিয়ে প্রশ্নও তুলেছে মৃতার পরিবার।

আরও পড়ুন, আপত্তিকর ভিডিয়ো তুলে ব্ল্যাকমেল স্বামীর, থানা চত্বরেই হাতের শিরা কাটল নববধূ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.