দুপুরে কী খাওয়াবেন Amit Shah-কে! সকাল থেকে রান্নার ব্যস্ততা বাসুদেব বাউলের বাড়িতে

বিশ্বভারতীতে বেশ কিছুটা সময় কাটানোর পর বাসুদেব বাউলের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ।

Updated By: Dec 20, 2020, 10:36 AM IST
দুপুরে কী খাওয়াবেন Amit Shah-কে! সকাল থেকে রান্নার ব্যস্ততা বাসুদেব বাউলের বাড়িতে

নিজস্ব প্রতিবেদন- দুপুরে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তাঁদের বাড়িতে খাবেন। এমনিতেই আজ অমিত শাহর সফর উপলক্ষ্যে সাজ সাজ রব বোলপুরে। গোটা শহরে দলীয় পতাকার ছয়লাপ। স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানানোর জন্য সবরকম প্রস্তুতি সেরে ফেলেছে বীরভূম। রাজনৈতিক সফর হলেও আতিথেয়তায় যেন খামতি না থাকে। আর যাই হোক না কেন, বাংলার মা জড়িয়ে আছে। তাই বউল বাসুদেব মণ্ডলও স্বরাষ্ট্রমন্ত্রীর আদর-যত্নে খামতি রাখতে চান না। দুপুরে তাঁর বাড়িতেই খাওয়া-দাওয়া সারবেন অমিত শাহ। সকাল থেকেই তাই তাঁর বাড়িতে ব্যস্ততা তুঙ্গে।

শান্তিনিকেতনের শ্যামবাটি এলাকায় বাউল শিল্পী বাসুদেব দাস বাউলের বাড়ি। দুদিন আগেই তাঁর বাড়ি পরিদর্শন করেছে বিজেপি নেতৃত্বসহ জেলা প্রশাসন ও স্বরাষ্ট্র দফতরের আধিকারিকরা। আজ প্রথমে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে সাক্ষাত্ করবেন অমিত শাহ। তার পর ঘুরে দেখবেন বিশ্বভারতী চত্বর। বিশ্বভারতীতে বেশ কিছুটা সময় কাটানোর পর বাসুদেব বাউলের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ। বাসুদেব বাউলের বাড়িতে ভাত, আলু পোস্ত, ডাল ইত্যাদি খাবেন তিনি। সকাল থেকে তাই একাধিক পদ রান্নার তোরজোড় শুরু হয়েছে তাঁর বাড়িতে। 

আরও পড়ুন-  'ঘর পাইনি',TMC-র 'বঙ্গধ্বনি যাত্রা' দেখে চোখের জল বাঁধ মানল না মহিলার

আনাজ-পাতি কাটা-ধোয়া সেরে কাঠের জালে রান্না বসিয়ে দিয়েছেন বাড়ির মহিলারা। এমনকী বাসুদেব বাউল নিজেও রান্নার কাজে হাত লাগিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রীকে কোন বারান্দায় বসানো হবে, কোথায় বসে তিনি দুপুরের খাবার খাবেন, সেসব নিয়ে গত দুদিন ধরেই আলোচনা চলেছে। তাঁর বাড়িতে মধ্যাহ্নভোজ সেরে পদযত্রায় যাওয়ার কথা অমিত শাহের। তবে খাওয়া-দাওয়া সেরে অমিত শাহ বাউল গান শুনবেন বলেও জানা গিয়েছে। আর তাই রান্নার পাশাপাশি গান গাওয়ার জন্যও প্রস্তুত হয়েছেন বাসুদেব বাউল। স্বরাষ্ট্রমন্ত্রীকে নিজেদের সংস্কৃতির সঙ্গে পরিচয় করাতে মুখিয়ে রয়েছেন তিনি।  

.