Belur Math: 'মর্যাদাহানি হয়েছে মা সারদার', নির্মল-বচনে ক্ষুব্ধ বেলুড় মঠ, পাশে নেই দলও

"অবাঞ্ছিত মন্তব্য থেকে বিরত থাকুন। আমাদের কারোও এমন কোনও চাটুকারী মন্তব্য করা উচিত নয়, যা মমতা বন্দোপাধ্যায়কে বিতর্কে জড়ায়।" কড়া প্রতিক্রিয়া তৃণমূলের।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 30, 2022, 04:06 PM IST
Belur Math: 'মর্যাদাহানি হয়েছে মা সারদার', নির্মল-বচনে ক্ষুব্ধ বেলুড় মঠ, পাশে নেই দলও
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: নির্মল বচনে ক্ষুব্ধ বেলুড় মঠ (Belur Math)। নির্মল মাজির (Nirmal Maji) বক্তব্যে 'মর্যাদাহানি হয়েছে মা সারদার' (Maa Sarada)। ব্যথিত ভক্তকুল। আঘাত পেয়েছেন অগনিত ভক্তকুল। তীব্র প্রতিক্রিয়া বেলুড় মঠ কর্তৃপক্ষের। ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয়, তার জন্যও বিশেষ আবেদন জানিয়েছেন বেলুড় মঠের সাধারণ সম্পাদক।  

সম্প্রতি এক সভায় নির্মল মাজি বলেন, "মা সারদা দেহত্যাগের আগে বিবেকানন্দের সতীর্থদের কাছে বলেছিলেন, আমার মৃত্যুর পর আগামী জন্মে আমি কালীঘাটের কালীক্ষেত্রে মনুষ্য জন্ম নেব। আমি সামাজিক কাজকর্মের পাশাপাশি রাজনীতির সঙ্গে জড়িয়ে যাব। পরিসংখ্যান নিয়ে দেখা গেছে, সারদা মায়ের মৃত্যুর পর মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম সেই অঙ্কটা মিলিয়ে দিচ্ছে। তিনিই মা সারদা..." নির্মল মাজির এই মন্তব্যে অত্যন্ত ক্ষুব্ধ ও ব্যথিত রামকৃষ্ণ মঠ ও মিশনের মহারাজ, ব্রহ্মচারী ও ভক্তকুল। অসংখ্য ভক্ত চিঠি ও ইমেল মারফত তাঁদের ক্ষোভ ও দুঃখপ্রকাশ করেছেন তাঁরা। 

এরপরই বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরা নন্দ মহারাজ বিবৃতি জারি করে এ তথ্যকে 'ভিত্তিহীন' বলে উল্লেখ করেন। নাম না করে বলেন, "সাম্প্রতিক কোনও এক রাজনৈতিক নেতা প্রকাশ্যে মা সারদার মানবী জন্ম সম্পর্কে যে কথা বলেছেন, তার উল্লেখ এযাবৎকাল পর্যন্ত কোনও প্রকাশনায় নেই।" আরও বলেন, মা সারদার সংস্পর্শে আসার অনেক সন্ন্যাসীর সান্নিধ্যে তাঁরা অনেকেই এসেছেন। কিন্তু তাঁদের কারও মুখেই একথা শোনা যায়নি। তাহলে "ওই রাজনৈতিক নেতা কোথা থেকে এই তথ্য পেলেন", সেই প্রশ্ন তোলেন তিনি। 

এপ্রসঙ্গে নাম না করে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "এই ধরনের অবাঞ্ছিত মন্তব্য থেকে বিরত থাকুন। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের প্রতি শ্রদ্ধা রাখুন। এমন কোনও মন্তব্য করবেন না, যাতে দল বিড়ম্বনায় পড়ে। রামকৃষ্ণ মিশন যে বক্তব্য রেখেছে, তা আমরা গুরুত্ব দিয়ে বিবেচনা করছি। মমতা বন্দোপাধ্যায় নিজের আলোয় আলোকিত। বক্তব্য অপ্রয়োজনীয় ছিল। আমাদের কারোও এমন কোনও চাটুকারী মন্তব্য করা উচিত নয়, যা মমতা বন্দোপাধ্যায়কে বিতর্কে জড়ায়।"

আরও পড়ুন, Dinesh Majumder Bhavan Exclusive: নতুন রঙের সাথে সংগ্রহশালাও, সেজে উঠছে বুদ্ধ-বিমানের প্রাণের দীনেশ মজুমদার ভবন

আরও পড়ুন,  Rohingya Refugee Camp Exclusive: ভাসান চরে প্ল্যানড গ্রাম! রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ভারতকে পাশে চায় বাংলাদেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.