সারদা মায়ের জন্মোত্সবে এবার সর্বসাধারণ প্রবেশ বন্ধ বেলুড় মঠে, যুব উত্সবও হবে ভার্চুয়ালি

করোনা পরিস্থিতির জন্য আগামী ২০ জানুয়ারি পর্যন্ত বেলুড় মঠে ভক্তদের প্রবেশ বন্ধ থাকছে বলে এদিন জানান রামকৃষ্ণ মিশন সারদাপীঠের সম্পাদক স্বামী দিব্যানন্দজি।

Updated By: Jan 2, 2021, 05:08 PM IST
সারদা মায়ের জন্মোত্সবে এবার সর্বসাধারণ প্রবেশ বন্ধ বেলুড় মঠে, যুব উত্সবও হবে ভার্চুয়ালি

নিজস্ব প্রতিবেদন : করোনা পরিস্থিতিতে এবার স্থগিত হয়ে গিয়েছে কল্পতরু উত্সব। এবার সারদা মায়ের জন্মোত্সবেও বেলুড় মঠে (Belur Math) প্রবেশাধিকার থাকছে না জন সাধারণের। আগামী ৫ জানুয়ারি, মঙ্গলবার সারদা মায়ের জন্মতিথি। সেদিন বেলুড় মঠে যথাযোগ্য মর্যাদায় পালিত হবে সারদা মায়ের জন্মোৎসব।

এর পাশাপাশি, আগামী ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে ৩৭ তম যুব উৎসব পালিত হবে বেলুড় মঠে। অন্যান্য বছর এইদিনে প্রায় ১০ হাজার যুব ও ছাত্রছাত্রী বেলুড় মঠে জমায়েত হয়। তবে এবার তা হচ্ছে না। বিবেকানন্দ সভাগৃহে সীমিত সংখ্যক অতিথি ও আলোচকের উপস্থিতিতে পালিত হবে অনুষ্ঠান। ভার্চুয়াল মিডিয়ায় প্রচারিত হবে অনুষ্ঠান। ইউটিউব ও দূরদর্শনে অনুষ্ঠান সম্প্রচার করা হবে।

করোনা (Covid 19) পরিস্থিতির জন্য আগামী ২০ জানুয়ারি পর্যন্ত বেলুড় মঠে ভক্তদের প্রবেশ বন্ধ থাকছে বলে এদিন জানান রামকৃষ্ণ মিশন সারদাপীঠের সম্পাদক স্বামী দিব্যানন্দজি। উল্লেখ্য, লকডাউনের সময় থেকেই বেলুড় মঠ সাধারণের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। মাঝে কয়েকদিনের জন্য খোলা হলেও ফের ২রা আগস্ট থেকে বেলুড় মঠে সাধারণ দর্শনার্থীদের প্রবেশ বন্ধ।

যদিও রীতি মেনেই চলছে পূজাপাঠ। স্বামী দিব্যানন্দজী বলেন, মঠের বেশিরভাগ সন্ন্যাসীর বয়স বেশি। তাই তাঁরা যেন করোনায় আক্রান্ত না হন, সেই বিষয়ে খেয়াল রেখেই বেলুড় মঠ তাঁরা বন্ধ রেখেছেন। আরও পড়ুন, গড়িয়া বাজারে পুড়ে ছাই ২টি দোকান, দমকলের তত্পরতায় রক্ষা গোটা বাজারের   

.