Bengal election 2021: জঙ্গলমহলের সব বুথে মোতায়েন ৮জন জওয়ান, নির্বাচনের পরেও থাকছে বাহিনী

এক কোম্পানি বাহিনীতে গড়ে ৭২ জন জওয়ান থাকছেন। সেই বাহিনীকে ৯টি সেক্টরে ভাগ করা হচ্ছে।

Updated By: Mar 19, 2021, 10:53 PM IST
Bengal election 2021: জঙ্গলমহলের সব বুথে মোতায়েন ৮জন জওয়ান, নির্বাচনের পরেও থাকছে বাহিনী

নিজস্ব প্রতিবেদন: ঝাড়গ্রাম-সহ জঙ্গলমহলের প্রতিটি বুথেই থাকছে এক সেকসন বা ৮জন জওয়ান। গত লোকসভা নির্বাচনের (Loksabha Vote 2019) তুলনায় কুইক রেসপন্স টিমের সংখ্যা দ্বিগুণ। পোস্টাল ব্যালটের দায়িত্বে থাকছেন কেন্দ্রীয় বাহিনীর ৪ জন জওয়ান। ভোটপর্ব শেষের পর রাজনৈতিক সংঘর্ষ লাগতে পারে, এই আশঙ্কায় ৫ কোম্পানি বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)।

আসন্ন বিধানসভা ভোটে (WB Assembly Election 2021) মাও-অধ্যুষিত এলাকার বাইরে ১টি বুথের জন্য মোতায়েন থাকছে ৪ জন জওয়ান। ২ থেকে ৪ টি বুথের জন্য ৮ জন। ৫-৮ টি বুথের জন্য মোতায়েন থাকবে ১২ জন জওয়ান। ৯-১৫ টি বুথের ক্ষেত্রে ১৬ জন জওয়ান। এছাড়া পুলিস সুপার ও জেলাশাসকরা পাবেন এক কোম্পানি বাহিনী। সেক্টর অফিসার পাবে হাফ সেকশন বাহিনী।

এক কোম্পানি বাহিনীতে গড়ে ৭২ জন জওয়ান থাকছেন। সেই বাহিনীকে ৯টি সেক্টরে ভাগ করা হচ্ছে। ৮টি সেক্টরকে ৮টি পোলিং স্টেশনে পাঠানো হবে। বাকি একটি সেক্টরকে কুইক রেসপন্স টিমে। কুইক রেসপন্স টিমে থাকবেন একজন রাজ্য পুলিসের অফিসার।

নির্বাচন কমিশন সূত্রের খবর, বুথের একশো মিটারের মধ্যে রাজ্যের সশস্ত্রবাহিনী থাকবে না। লাঠিধারী হোমগার্ড, কনস্টেবল বা এনভিএফ থাকবে।

আরও পড়ুন- West Bengal Election 2021: AIMIM-র আহ্বায়কের পদ ছেড়ে নন্দীগ্রামে Mamata-র হয়ে প্রচারে জামিরুল

.