Bengal Weather Today: তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ আরও ৪৮ ঘণ্টা

Bengal Weather Today: নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ১৬ জানুয়ারি মঙ্গলবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। শ্রীলঙ্কার কাছে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। পশ্চিমের জেলায় আজও শৈত্য প্রবাহের অনুরূপ পরিস্থিতি থাকবে। মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। 

Updated By: Jan 15, 2024, 09:02 AM IST
Bengal Weather Today: তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ আরও ৪৮ ঘণ্টা

অয়ন ঘোষাল: ১২ থেকে বেড়ে ১৪ ডিগ্রির ঘরে কলকাতার তাপমাত্রা পৌঁছালেও শীতের আমেজ থাকবে আরও ৪৮ ঘন্টা। বুধবার ও বৃহস্পতিবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার বিকেল থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। তাপমাত্রা বাড়তে শুরু করবে। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলা এবং দক্ষিণবঙ্গের উপকূলের জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে খুব হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সোমবার থেকে বুধবারের মধ্যে সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

সিস্টেম

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ১৬ জানুয়ারি মঙ্গলবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। শ্রীলঙ্কার কাছে রয়েছে একটি ঘূর্ণাবর্ত।

দক্ষিণবঙ্গ

পশ্চিমের জেলায় আজও শৈত্য প্রবাহের অনুরূপ পরিস্থিতি থাকবে। স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি কম কোনও কোনও জেলার তাপমাত্রা। মঙ্গলবার পর্যন্ত শীতের স্পেল হওয়ার সম্ভাবনা। ঘন কুয়াশার সতর্কতা বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে।

বুধবার ও বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। মঙ্গলবার মেঘলা আকাশের সম্ভাবনা। বাড়বে তাপমাত্রা।

মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা হাওড়া হুগলি এবং নদীয়া জেলাতে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।

আরও পড়ুন: Bengal News LIVE Update: এক ঝলকে দেখে নিন আজকের টাটকা খবর

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি বিক্ষিপ্তভাবে হওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গ

ঘন কুয়াশার সতর্কতা মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং কালিম্পং অঞ্চলে। মাঝারি থেকে ঘন কুয়াশার দাপট আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ফের বৃষ্টির আশঙ্কা দার্জিলিংয়ে। আজ বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা বাড়বে। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়।

দার্জিলিংয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে সোমবার থেকে বুধবারের মধ্যে। মঙ্গলবার দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধ ও বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Jalpaiguri Accident: আত্মীয়র শেষকৃত্য যেতে গিয়ে ভয়ংকর পরিণতি, ঘটনাস্থলেই প্রাণ গেল ৩ মহিলার

কলকাতা

পারদ সামান্য উঠলেও শীতে জবুথবু কলকাতা। আগামীকাল পর্যন্ত এরকমই থাকবে তাপমাত্রা। মঙ্গলবার বিকেল থেকে ফের আবহাওয়ার পরিবর্তন। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা।

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ থেকে বেড়ে ১৪.১ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ দিনের তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৫ থেকে ৯৬ শতাংশ।

দেশ

নতুন করে আসছে পশ্চিমী ঝঞ্ঝা। মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে উত্তর পশ্চিমের পার্বত্য এলাকাতে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। ১৬ থেকে ১৮ জানুয়ারি অর্থাৎ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার জম্মু-কাশ্মীর, মোজাফফরাবাদ, লাদাখ, হিমাচল প্রদেশে, বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা।

উত্তর ভারতের রাজ্যগুলিতে শৈত্য প্রবাহ হতে পারে। সঙ্গে গ্রাউন্ড ফ্রস্টের সতর্কবার্তা রয়েছে। শৈত্য প্রবাহ এবং শীতল দিনে কাঁপছে দিল্লি সহ উত্তর ভারত। আগামী ৪৮ ঘন্টায় কোল্ড ওয়েভ বা শৈত্য প্রবাহের সতর্কবার্তা রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় এবং দিল্লিতে। শৈত্য প্রবাহের সতর্কবার্তা থাকবে উত্তরপ্রদেশ ও রাজস্থানের কিছু অংশে। গ্রাউন্ড ফ্রস্টের সতর্কবার্তা হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লী এবং রাজস্থানে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.