Bengal Weather Today: বাড়বে দিন ও রাতের তাপমাত্রা, দেখা যাবে পরিষ্কার আকাশ

Bengal Weather Today: কলকাতায় মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্প থাকায় বেলা বাড়লে অস্বস্তি ও ঘাম বাড়বে। দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া দেখা যাবে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। আগামী পাঁচ দিনে চার থেকে ছয় ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। দুই এক জেলায় মঙ্গলবারও বিক্ষিপ্ত বৃষ্টি দেখা যাবে।

Updated By: Apr 4, 2023, 07:42 AM IST
Bengal Weather Today: বাড়বে দিন ও রাতের তাপমাত্রা, দেখা যাবে পরিষ্কার আকাশ

অয়ন ঘোষাল: এবার বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। মূলত পরিষ্কার আকাশ দেখা যাবে। দুই এক জেলায় মঙ্গলবারও বিক্ষিপ্ত বৃষ্টি দেখা যাবে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির স্মভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে। দার্জিলিং ও  কালিংম্পং বৃষ্টির সম্ভাবনা বেশি। মালদা ও দুই দিনাজপুরে মূলত পরিষ্কার আকাশ এবং শুষ্ক আবহাওয়া দেখা যাবে। আগামী পাঁচ দিনে তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে উত্তরবঙ্গের সমতলের জেলায়।

দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া দেখা যাবে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। আগামী পাঁচ দিনে চার থেকে ছয় ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। উষ্ণ বড়দিন এবং মকর সংক্রান্তির পর এবার উষ্ণ পয়লা বৈশাখের ইঙ্গিত। বিক্ষিপ্তভাবে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে উপকূল ও সংলগ্ন জেলায়। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের মতো উপকূলের জেলাগুলিতে দুই এক জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলায় মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা নেই।

কলকাতায় মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্প থাকায় বেলা বাড়লে অস্বস্তি ও ঘাম বাড়বে।

আরও পড়ুন: Duare Sarkar: বিষ্ণুপুরে দুয়ারে সরকারে মিলল সমাধান, ২ ঘণ্টার মধ্যে বিদ্যুৎ এল বাড়িতে...

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি থেকে রাতারাতি ২ ডিগ্রি বেড়ে ২৬.৩ ডিগ্রি। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি থেকে একলাফে বেড়ে ৩৪.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৪ থেকে ৯০ শতাংশ। শহরে সোমবার বৃষ্টি হয়নি।

শনিবার উত্তর-পশ্চিম ভারতে ঢুকবে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা। উত্তর দক্ষিণ অক্ষরেখা রয়েছে। এই অক্ষরেখা রয়েছে ছত্রিশগড় থেকে তামিলনাড়ু পর্যন্ত। যেটি তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের উপর দিয়ে গেছে।

আরও পড়ুন: DA Movement: চোখ উপড়ে নেব, ডিএ আন্দোলনকারীদের প্রকাশ্যে হুমকি তৃণমূল বিধায়কের

ভিন রাজ্যের আবহাওয়া

শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, উত্তরাখন্ড ও হিমাচল প্রদেশে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইবে পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, চন্ডিগড়, রাজস্থান এবং উত্তরপ্রদেশের কিছু অংশে।

বুধবার পর্যন্ত উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি, বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি ও দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামী পাঁচ দিন বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, তামিলনাড়ু এবং কেরালা সংলগ্ন এলাকায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.