Bengal Weather Today: স্বাভাবিকের উপরে তাপমাত্রা, বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি

Bengal Weather Today: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। শনিবার এই ঘূর্ণাবর্ত উত্তর বঙ্গোপসাগরে শক্তি বাড়াতে পারে। শুক্রবার পর্যন্ত সামান্য বাড়বে তাপমাত্রা। বাতাসে জলীয়বাষ্প থাকায়, তাপমাত্রা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তিও ক্রমশ বাড়বে।

Updated By: Sep 27, 2023, 10:02 AM IST
Bengal Weather Today: স্বাভাবিকের উপরে তাপমাত্রা, বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি

অয়ন ঘোষাল: রাজ্যে স্বাভাবিকের উপরে থাকবে তাপমাত্রা এবং বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি। আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। দক্ষিণবঙ্গে শনিবার থেকে বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গে আপাতত এই সপ্তাহে জমিয়ে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

সিস্টেম -১

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। শনিবার এই ঘূর্ণাবর্ত উত্তর বঙ্গোপসাগরে শক্তি বাড়াতে পারে। আন্দামান সাগর এলাকায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে উইকেন্ডে।

সিস্টেম -২

দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর বিদায় রেখা, নোখরা যোধপুর ও বার্মার পর্যন্ত বিস্তৃত। উত্তর-পশ্চিম ও পশ্চিম ভারতের আরও বেশ কিছু রাজ্য থেকে আগামী দু-তিন দিনের মধ্যে বর্ষা বিদায় নেবে। দক্ষিণ-পশ্চিম রাজস্থান থেকে বর্ষা বিদায় নিয়েছে। দেশে বর্ষা বিদায়ের অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে উত্তর-পশ্চিম ভারতে।

ঘুনাবর্ত রয়েছে তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশ উপকূলের পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে।

দক্ষিণবঙ্গ

শুক্রবার পর্যন্ত সামান্য বাড়বে তাপমাত্রা। বাতাসে জলীয়বাষ্প থাকায়, তাপমাত্রা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তিও ক্রমশ বাড়বে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা আছে। আংশিক মেঘলা আকাশ থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে।

আরও পড়ুন: LIVE: ফের সোনা ভারতের ঝুলিতে, এশিয়াডে ঝলমলে ভারত

শুক্রবার আবহাওয়ার পরিবর্তন হবে। শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শনি ও রবিবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই।

উত্তরবঙ্গ

পার্বত্য এলাকার পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। কমবে বৃষ্টির সম্ভাবনা।

মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা আছে আগামী ২৪ ঘন্টায়। চলতি সপ্তাহে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কম থাকবে। শনিবার পর্যন্ত উত্তরবঙ্গে এই পরিস্থিতি বজায় থাকবে। বাতাসে জলীয়বাষ্প থাকায় তাপমাত্রা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে।

আরও পড়ুন: Madan Mitra: ডেপুটেশন দিতে গিয়ে দেখলেন বেরিয়ে গিয়েছেন অধ্যক্ষ, সাগর দত্ত হাসপাতালে স্বমহিমায় মদন....

কলকাতা

বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। আংশিক মেঘলা আকাশ থাকবে। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। বৃষ্টির সম্ভাবনা কম। সপ্তাহান্তে আবহাওয়ার পরিবর্তন হবে। ফের বৃষ্টির আশঙ্কা তৈরি হবে।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৪ থেকে ৯৭ শতাংশ।

ভিন রাজ্যে

আগামী কয়েক দিন ভারী বৃষ্টির সম্ভাবনা আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। আগামী কয়েক দিন বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে অন্ধ্রপ্রদেশ, তামিলনাডু, তেলেঙ্গানা, কর্ণাটক, কোঙ্কন, গোয়া এবং মহারাষ্ট্রে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

 

.