Bengal Weather Today: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টি

Bengal Weather Today: দিনের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই উপরে। কলকাতায় ৩২ ডিগ্রির ঘরে থাকবে পারদ। সঙ্গে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয়বাষ্পের প্রবেশ ঘটবে। শুক্রবার রাতের ও দিনের তাপমাত্রা কিছুটা কমবে। এই মুহূর্তে দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ থেকে ৪ ডিগ্রি বেশি।

Updated By: Feb 22, 2024, 08:03 AM IST
Bengal Weather Today: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টি

অয়ন ঘোষাল: আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেলায় জেলায়। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে। কিছু জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনাও আছে। কয়েকটি জেলায় ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করা হয়েছে।

দিনের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই উপরে। কলকাতায় ৩২ ডিগ্রির ঘরে থাকবে পারদ। সঙ্গে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয়বাষ্পের প্রবেশ ঘটবে। পশ্চিমীঝঞ্ঝার সঙ্গে পুবালী হাওয়ার সংঘাতের ফলেই বৃষ্টি ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়।

শুক্র-শনিবার পর্যন্ত এই বসন্তের অকাল বৃষ্টি চলবে। শুক্রবার বৃষ্টির পরিমাণ কমলেও ফের বৃষ্টির সম্ভাবনা বাড়বে শনিবার। মূলত উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকবে শনিবার। শনিবার কলকাতায় ফের বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: Asansol: ময়নাতদন্তের পরে মৃতদেহ রাস্তায় রেখে অবরোধ!

শুক্রবার রাতের ও দিনের তাপমাত্রা কিছুটা কমবে। এই মুহূর্তে দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ থেকে ৪ ডিগ্রি বেশি। আজ অর্থাৎ বৃহস্পতিবার রাতে তা স্বাভাবিকের ঘরে নামতে চলেছে।

আজ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমান,পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলার কিছু অংশে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং, কালিম্পং জেলার কিছু অংশে শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন: North Bengal: হঠাৎ অসুস্থ, হাসপাতাল থেকেই পরীক্ষা দিলেন ছাত্রী

সিস্টেম

উত্তর বাংলাদেশের কাছে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। একটি পশ্চিমী ঝঞ্ঝা ক্রমশ উত্তর-পূর্ব ভারতের দিকে এগোচ্ছে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা শনিবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে।

পরিসংখ্যান

রাতের তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। কাল দিনের তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৩৯ থেকে ৮৯ শতাংশ।

দেশের অন্যান্য রাজ্য

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে দিল্লি সহ উত্তর ভারতে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনার সঙ্গে হালকা ঝোড়ো হওয়া রয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে পঞ্জাবে। সঙ্গে চন্ডিগড়, হরিয়ানা, দিল্লি এবং উত্তরপ্রদেশের কিছু অংশেও তাই থাকবে। জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.