Bengal Weather Today: উত্তরে বাড়লেও দক্ষিণে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

Bengal Weather Today: বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আংশিক মেঘলা আকাশ থাকবে। উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘন্টায় কলকাতায় কমবে বৃষ্টির পরিমাণ।

Updated By: Aug 9, 2023, 09:14 AM IST
Bengal Weather Today: উত্তরে বাড়লেও দক্ষিণে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে শুক্রবার থেকে বাড়বে বৃষ্টি। দক্ষিণবঙ্গে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা কমবে।

সিষ্টেম

মৌসুমী অক্ষরেখা উত্তরে এগিয়ে গোরখপুর ও কোচবিহারের উপর দিয়ে মণিপুর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। উত্তর বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে।

দক্ষিণবঙ্গ

বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আংশিক মেঘলা আকাশ থাকবে।

আরও পড়ুন: Train: দুই চালকই মদ্যপ! চলন্ত ট্রেনে আতঙ্কিত যাত্রীরা...

আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পরিমাণ বেশি থাকবে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। বৃহস্পতিবার থেকে বৃষ্টির সম্ভাবনা ও পরিমাণ কমবে। রবিবার থেকে ফের বৃষ্টির পরিমাণ বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদা ও দুই দিনাজপুরে। আজ ও কাল উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে বৃষ্টির সম্ভাবনা কিছুটা কমবে। সপ্তাহের শেষে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

আরও পড়ুন: Lift Accident: ফের দুর্ঘটনা, নির্মীয়মাণ লিফট থেকে পড়ে এবার মৃত্যু শ্রমিকের...

কলকাতা

আগামী ৪৮ ঘন্টায় কমবে বৃষ্টির পরিমাণ। বাতাসে জলীয়বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। আংশিক মেঘলা আকাশ থাকবে। দুই এক  পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৭ থেকে ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে ৫.১ মিলিমিটার।

ভিন রাজ্যে

প্রবল বৃষ্টির সম্ভাবনা আগামী দুদিনে উত্তর প্রদেশ, উত্তরাখন্ড এবং বিহার, সিকিম ও ঝাড়খন্ডে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে আগামী চার থেকে পাঁচ দিন, অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, মিজোরাম, মনিপুর এবং ত্রিপুরা রাজ্যে বৃষ্টি হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.