Bengal Weather Today: বুধবারে হাওয়া বদল রাজ্যে, হতে পারে বৃষ্টি

Bengal Weather Today: কলকাতায় মূলত পরিস্কার আকাশ থাকবে। সোমবার বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উষ্ণ পরিবেশ দেখা যাবে। জলীয়বাষ্প খুব বেশি না থাকায় খটখটে শুকনো গরম অনুভূত হবে।

Updated By: Mar 13, 2023, 08:41 AM IST
Bengal Weather Today: বুধবারে হাওয়া বদল রাজ্যে, হতে পারে বৃষ্টি

অয়ন ঘোষাল: মঙ্গলবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া থাকবে। বুধবারের পর হাওয়া বদল হবে রাজ্যজুড়ে। সপ্তাহের মাঝে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ থেকেই বৃষ্টি হবে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়।

উত্তরবঙ্গে সোমবার থেকে ফের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। ১৩ ও  ১৪ মার্চ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পং এলাকায়। বুধবার ১৫ মার্চ থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি উত্তরের এই পাঁচ জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে ১৫ মার্চ বুধবার থেকে আবহাওয়া বদল হবে। বুধবারের পর তাপমাত্রা বেশ কিছুটা কমে যাবে। তার আগে কয়েকদিন তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না বলেই জানা গিয়েছে।

মার্চের মাঝামাঝি হাওয়া বদল হবে। ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাংলায়। দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনই পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। ১৬ ও ১৭ মার্চ বৃহস্পতি ও শুক্রবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর।

কলকাতায় মূলত পরিস্কার আকাশ থাকবে। সোমবার বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উষ্ণ পরিবেশ দেখা যাবে। জলীয়বাষ্প খুব বেশি না থাকায় খটখটে শুকনো গরম অনুভূত হবে।

আরও পড়ুন: SSC Group C: ধুমধাম করে বিয়ে, বৌভাতের আগেই চাকরি গেল 'সরকারি চাকুরে' পাত্রের

রাতের তাপমাত্রা ২১.৮ ডিগ্রি থেকে বেড়ে ২৩ ডিগ্রি হবে। রবিবার দিনের তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি থেকে বেড়ে ৩৩.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৪ থেকে ৮৮ শতাংশ।

পশ্চিমী অক্ষরেখা রয়েছে উত্তর প্রদেশ থেকে মহারাষ্ট্র পর্যন্ত‌। এই অক্ষরেখা মধ্যপ্রদেশ ও বিদর্ভের ওপর উপর দিয়ে গেছে। ১৪ মার্চ আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে।

আরও পড়ুন: HS Examintion 2023: সংসার সামলে পড়াশোনা, এ বছর ছেলের সঙ্গে উচ্চমাধ্যমিক দিচ্ছেন মা-ও

বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে অরুনাচল প্রদেশ অসম এবং মেঘালয় রাজ্যে। আজ বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজস্থানে। সোম ও মঙ্গলবার মধ্য মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ এবং মারাঠাওয়াড়া ও গুজরাট সংলগ্ন এলাকায় বৃষ্টি হবে। উত্তর-পশ্চিম ভারতের কিছু এলাকা ছাড়া দেশের বেশিরভাগ অংশই তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস এর ওপরে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস থাকবে সৌরাষ্ট্র, কচ্ছ, কর্নাটক, কোঙ্কন উপকুল ও গোয়াতে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫  থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াস থাকবে গুজরাট, বিদর্ভ, কেরালা, মাহে, রাজস্থান, অন্ধপ্রদেশ মধ্যপ্রদেশ, ছত্রিশগড় এবং উড়িষ্যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.