Bengal Weather Update: আপাতত বিদায় নিল শীত, নতুন বছরকে স্বাগত জানাবে উষ্ণ আবহাওয়া

Bengal Weather Update: বছরের শেষ পর্যন্ত রাজ্যর কোনও জায়গায় বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। পাশাপাশি বঙ্গোপসাগরে ঘুর্ণাবর্তের আশঙ্কাও করা হয়েছে। নতুন বছরের শুরুতেও তাপমাত্রার পারদ নামবে না বলেই জানানো হয়েছে।

Updated By: Dec 24, 2022, 09:10 AM IST
Bengal Weather Update: আপাতত বিদায় নিল শীত, নতুন বছরকে স্বাগত জানাবে উষ্ণ আবহাওয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঠান্ডা আসার আগেই বার বার মন ভাঙছে রাজ্যবাসীর। ফের নিম্নমুখী পারদ। শনিবার দুপুর থেকে বাড়তে থাকবে তাপমাত্রা। শনিবার সকাল পর্যন্ত তাপমাত্রার পারদ কম থাকলেও দুপুরের পরেই বদলে যাবে এই চিত্র এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। জানা গিয়েছে প্রায় দুই ডিগ্রি বৃদ্ধি পাবে তাপমাত্রা। আগামিচারদিন জারি থাকবে তাপমাত্রার বৃদ্ধি। চারদিনে প্রায় চার ডিগ্রি বাড়বে তাপমাত্রা।

বছরের শেষ পর্যন্ত রাজ্যর কোনও জায়গায় বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। পাশাপাশি বঙ্গোপসাগরে বিপরীত ঘুর্ণাবর্তের আশঙ্কাও করা হয়েছে। এই ঘুর্ণাবর্তের প্রভাবেই বঙ্গের বাতাসে মিশবে জলীয়বাষ্প। জলীয়বাষ্পের প্রভাবে বাতাসে আর্দ্রতার পরিমাণ বৃদ্ধি পাবে। একই সঙ্গে বাধা পাবে উত্তুরে হাওয়া। যদিও পশ্চিমাঞ্চলের তাপমাত্রা রাজ্যের অন্যান্য অঞ্চলের তুলনায় কম থাকবে।

আরও পড়ুন: Nandigram: 'অশান্ত' নন্দীগ্রামে সমবায় ভোটে নিরঙ্কুশ জয় তৃণমূলের...

উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় কুয়াশার দাপট দেখা যাবে। মালদা এবং দুই দিনাজপুর সহ কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের বিভিন্ন অংশ কুয়াশার চাদরে ঢাকা থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। কলকাতার আকাশেও সকালে কুয়াশা দেখা যাবে যদিও বেলা বাড়লে আকাশ পরিষ্কার হয়ে যাবে বলেও জানানো হয়েছে।   

আরও পড়ুন: SSC: 'শিক্ষক পদে ১৮ থেকে ২০ হাজার চাকরি যাওয়া উচিত'

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের পাশাপাশি আগামী কয়েক দিনে উত্তরবঙ্গেও তাপমাত্রা বাড়বে পাল্লা দিয়ে। নতুন বছরের শুরুতেও তাপমাত্রার পারদ নামবে না বলেই জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.