Bengal Weather Update: মরসুমের শীতলতম দিন রবিবার, আরও কমবে তাপমাত্রা

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে ঠান্ডা খুব বেশি অনুভুত না হলেও আজকে মরসুমের শীতলতম দিন। এই বছর নতুন কোনও সিস্টেম তৈরি হয়নি। আবহাওয়া দফতর জানিয়েছে নতুন সিস্টেম তৈরি না হওয়ায় ঠান্ডা আসতে পারছিল না। পাশাপাশি কিছু বাধা বিপত্তির জেরে আটকে যায়  ঠান্ডা হাওয়া।

Updated By: Dec 4, 2022, 09:04 AM IST
Bengal Weather Update: মরসুমের শীতলতম দিন রবিবার, আরও কমবে তাপমাত্রা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখনও পর্যন্ত মরশুমের শীতলতম দিন রবিবার। শনিবারের তুলনায় আজ ঠাণ্ডা বেশি। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল, ১৬.২ ডিগ্রি। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি। আকাশ প্রধানত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ থেকে ১৬ ডিগ্রির মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৮.২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি থাকবে। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ শতাংশ। বাতাসে সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ ৩৬ শতাংশ।

সকলের মুখে এখন একটাই প্রশ্ন, কবে আসবে শীত। এই বছর ডিসেম্বর মাস শুরু হওয়ার পরেও এখনও সেইভাবে দেখা যায়নি শীতের প্রভাব। যদিও আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে যে এবার ধিরে ধিরে শীতের প্রভাব দেখা যাবে এবং ডিসেম্বরের ১৫ তারিখের পর থেকে এর প্রভাব অনুভুত হবে। নভেম্বরে শরবনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রির কাছাকাছি। পরবর্তীকালে সেই তাপমাত্রা বৃদ্ধি পায়। যদিও এরপরে আবার তাপমাত্রা কমেছে। প্রথমে শুক্রবার তাপমাত্রা হয় ১৬.৫ ডিগ্রি। শনিবার তাপমাত্রা হয় ১৬.২ ডিগ্রি।  

আরও পড়ুন: Dinhata Clash: তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা, গুরুতর আহত ২ তৃণমূল কর্মী

যদিও আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে ঠান্ডা খুব বেশি অনুভুত না হলেও আজকে মরসুমের শীতলতম দিন। পাশপাশি কমেছে সর্বোচ্চ তাপমাত্রা। যা আগে ৩০.১ ডিগ্রি হয়েছিল তা কমে হয়েছে ২৮.২ ডিগ্রি।    

এই বছর নতুন কোনও সিস্টেম তৈরি হয়নি। আবহাওয়া দফতর জানিয়েছে নতুন সিস্টেম তৈরি না হওয়ায় ঠান্ডা আসতে পারছিল না। পাশাপাশি কিছু বাধা বিপত্তির জেরে আটকে যায়  ঠান্ডা হাওয়া। জানা গিয়েছে সেই বিপত্তি অনেকটাই কেটে গিয়েছে। আগামিকাল এই তাপমাত্রা আরও কমবে বলেই জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.