Bengal Weather Update: রাজ্য থেকে উধাও শীত, বাড়বে উষ্ণতার পারদ

Bengal Weather Update: কলকাতায় দিনের বেলায় শীতের আমেজ উধাও। উষ্ণ নেতাজি জয়ন্তীর আভাস দেওয়া হয়েছে। পাশাপাশি উষ্ণতর সরস্বতী পুজোর ইঙ্গিতও পাওয়া গিয়েছে। উত্তর পশ্চিম ভারতে সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে পাকিস্তান এবং আফগানিস্তানের ওপর। ঘূর্নাবর্ত রয়েছে রাজস্থান এবং সংলগ্ন এলাকায়।

Updated By: Jan 23, 2023, 07:42 AM IST
Bengal Weather Update: রাজ্য থেকে উধাও শীত, বাড়বে উষ্ণতার পারদ

অয়ন ঘোষাল: দিন এবং রাতের তাপমাত্রা বাড়বে। সপ্তাহভর শুষ্ক আবহাওয়া দেখা যাবে এবং বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শীতের আমেজ আজ থেকেই কার্যত গায়েব। রাজ্যে এবার বাড়বে উষ্ণতা। উষ্ণ সরস্বতী পুজোর পূর্বাভাস জানানো হয়েছে।

কলকাতায় দিনের বেলায় শীতের আমেজ উধাও। উষ্ণ নেতাজি জয়ন্তীর আভাস দেওয়া হয়েছে। পাশাপাশি উষ্ণতর সরস্বতী পুজোর ইঙ্গিতও পাওয়া গিয়েছে।

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রি থেকে অনেকটা বেড়ে ১৬.৯ ডিগ্রি অর্থাৎ প্রায় ১৭ এর ঘরে পৌঁছে গিয়েছে। কাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৬.৪ ডিগ্রি থেকে ১ ডিগ্রি বেড়ে ১৭.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৫ থেকে ৯৪ শতাংশ।

আরও পড়ুন: Darjeeling Toy Train: আচমকাই বন্ধ দার্জিলিংয়ের টয় ট্রেন, ফের কবে শুরু হবে এই জয় রাইড?

উত্তর পশ্চিম ভারতে সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে পাকিস্তান এবং আফগানিস্তানের ওপর। ঘূর্নাবর্ত রয়েছে রাজস্থান এবং সংলগ্ন এলাকায়।

আরও পড়ুন: Chandrima Bhattacharyya: বিধায়কই দলে বিভাজন তৈরি করছে! বাসন্তীতে বিক্ষোভের মুখে চন্দ্রিমা ভট্টাচার্য

অন্যান্য রাজ্যের ক্ষেত্রে জম্মু-কাশ্মীর, লাদাখ, কাশ্মীর ভ্যালি, মুজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশে মঙ্গল ও বুধবারে প্রবল তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

শিলা বৃষ্টি সহ দুর্যোগে বিপর্যস্ত হবে উত্তর-পশ্চিম ভারত। সোমবার ও মঙ্গলবার ব্যাপক শিলা বৃষ্টি হতে পারে জম্মু ও কাশ্মীর, লাদাখ, মোজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশে। মঙ্গলবার প্রচুর শিলাবৃষ্টি হবে উত্তরাখন্ড, পঞ্জাব, হরিয়ানা এবং চন্ডিগড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.