Bibhash Adhikari: সিবিআই নজরে নলহাটির তৃণমূল নেতা, কে এই বিভাস অধিকারী?

 সিবিআই নজরে নলহাটির তৃণমূল নেতা। বিভাস অধিকারীর নলহাটির বাড়ি-আশ্রমে কেন্দ্রীয় গোয়েন্দারা। কলকাতার আমহার্স্ট স্ট্রিটের ফ্ল্যাটেও তল্লাশি। মানিকের কাছের। পার্থর সঙ্গে সরাসরি যোগাযোগ। তৃণমূলের ব্লক সভাপতি থেকে টিচার্স ট্রেনিং অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারী। উত্তরবঙ্গের একাধিক জেলায় নিয়োগ নিয়ন্ত্রণের অভিযওগ। খবর সিবিআই সূত্রে। 

Updated By: Apr 15, 2023, 04:34 PM IST
Bibhash Adhikari: সিবিআই নজরে নলহাটির তৃণমূল নেতা, কে এই বিভাস অধিকারী?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিবিআই নজরে নলহাটির তৃণমূল নেতা। বিভাস অধিকারীর নলহাটির বাড়ি-আশ্রমে কেন্দ্রীয় গোয়েন্দারা। কলকাতার আমহার্স্ট স্ট্রিটের ফ্ল্যাটেও তল্লাশি। নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রাক্তন পর্ষদ সভারপতি ও পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের কাছের লোক। পার্থর সঙ্গে সরাসরি যোগাযোগ। তৃণমূলের ব্লক সভাপতি থেকে টিচার্স ট্রেনিং অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারী। উত্তরবঙ্গের একাধিক জেলায় নিয়োগ নিয়ন্ত্রণের অভিযওগ। খবর সিবিআই সূত্রে। 

আরও পড়ুন, Jiban Krishna Saha: মোবাইলে কী এমন আছে, যে কারণে পুকুরে মোবাইল ফেললেন বিধায়ক? তল্লাশি CBI-এর

কে এই বিভাস অধিকারী? নলহাটি-২ -এর প্রাক্তন ব্লক সভাপতি, মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত বিভাস অধিকারী। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে সরাসরি যোগাযোগ ছিল তাঁর। বেঙ্গল টিচার্স ট্রেনিং কলেজ অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি। নিয়োগ দুর্নীতির সময় কলেজ অ্যাসোসিয়েশনের দায়িত্ব পান। বিভাস সরে যেতেই তাপস মণ্ডল দায়িত্বে আসেন। কলেজে NOC-র নামে টাকা নেওয়া, কলেজে ছাত্র ভর্তিতেও কমিশন, প্রাথমিকে চাকরি বিক্রি সহ একাধিক অভিযোগ এই বিভাস অধিকারীর বিরুদ্ধে। উত্তরবঙ্গে একাধিক জেলায় নিয়োগ নিয়ন্ত্রণের অভিযোগ বিভাস অধিকারীর বিরুদ্ধে। 

তদন্তকারী সংস্থা সূত্রে খবর, নিয়োগ কেলেঙ্কারিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই বিভাস অধিকারীর। কাদের তিনি চাকরি দিয়েছেন, কত টাকায় রফা হয়েছে, কাদের মারফত চাকরি দিয়েছেন সবটাই জানতে চায় সিবিআই। একইসঙ্গে বিভাস নলহাটিতে যে আশ্রম চালান, সেই আশ্রমকে সামনে রেখে বেআইনি কারবার চালাতেন বলেও সিবিআই সূত্রে উঠে আসছে তথ্য়। শনিবার সকালে বিভাসের দুই ঠিকানা এবং আশ্রমে হানা দেয় সিবিআই। একইসঙ্গে চলে তল্লাশি। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় বিভাস সরাসরি যুক্ত, এমন তথ্য সিবিআইয়ের হাতে এসেছে বলেও সূত্রের দাবি। 

নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হওয়া কুন্তল ঘোষ ও গোপাল দলপতির মুখে শোনা গিয়েছিল বিভাস অধিকারীর নাম। কাদের তিনি কত টাকায় চাকরি দিয়েছেন সেটাই জানতে চান তদন্তকারীরা।

আরও পড়ুন, Bengal Weather: নববর্ষেও কলকাতায় তাপপ্রবাহের সম্ভাবনা, ৪১ ডিগ্রি ছোঁবে আজই?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.