আন্তঃদেশীয় কিডন্যাপিং চক্র চলছিল এ রাজ্যে? পর্দাফাঁস করল বিধাননগর পুলিস কমিশনারেট

আমেরিকায় মোটা টাকার চাকরির লোভ দেখিয়ে ভিন্‌রাজ্যের যুবকদের অপহরণ। তার পর তাঁদের পরিবারের থেকে লাখ লাখ মুক্তিপণ দাবি। কলকাতা বিমানবন্দর লাগোয়া এলাকায় রমরমিয়ে চলছিল এমনই আন্তর্জাতিক স্তরের একটি অপরাধ চক্র। 

Updated By: Sep 25, 2022, 03:14 PM IST
আন্তঃদেশীয় কিডন্যাপিং চক্র চলছিল এ রাজ্যে? পর্দাফাঁস করল বিধাননগর পুলিস কমিশনারেট
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আন্তঃদেশীয় কিডন্যাপিং চক্রের পর্দাফাঁস করল বিধাননগর পুলিস কমিশনারেট। কলকাতা বিমানবন্দর থেকে ১৮ জন যুবককে উদ্ধার করল বিধাননগর কমিশনারেটের এনএসসিবিআই থানার পুলিস। গত ১৬ সেপ্টেম্বর হরিয়ানার বাসিন্দা নরেশ কুমার এনএসসিবিআই থানায় এসে জানায় তার ছেলে রাহুল কুমার আগস্ট মাসের ২৮ তারিখ থেকে নিখোঁজ। জানা যাচ্ছে আমেরিকায় মোটা টাকার টাকরির লোভ দেখিয়ে ভিন্‌রাজ্যের যুবকদের অপহরণ করা হচ্ছিল। তার পর তাঁদের পরিবারের থেকে লাখ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হত। শহরকে সেফ প্যাসেজ তৈরি করে মোটা টাকা হাতিয়ে নেওয়া হত তাদের থেকে। কলকাতা বিমানবন্দর এলাকা থেকে ১৮ জন যুবককে উদ্ধার করে বিধাননগর কমিশনারেটের এনএসসিবিআই থানার পুলিস।

আরও পড়ুন, Madan Mitra: 'এ রাজ্যে রাজনৈতিক ভাবে মৃত বিজেপি'র জন্য আগাম তর্পণ করলাম', মদন মিত্র

কলকাতা বিমানবন্দর লাগোয়া এলাকায় রমরমিয়ে চলছিল এমনই আন্তর্জাতিক স্তরের একটি অপরাধ চক্র। এরপরে এনএসসিবিআই থানার পুলিসের কাছে সেপ্টেম্বর মাসে ইমেল মারফত অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে পুলিস দমদম ও এয়ারপোর্ট সংলগ্ন এলাকা থেকে সুরেশ সিনহা, রাকেশ প্রসাদ সিনহা, ধীরাজ দাসকে গ্রেফতার করে। এরপরেই আজ ভোর রাতে পুলিস কলকাতা বিমানবন্দর থেকে ১৮ জন উদ্ধার করে।

পুলিসের দাবি, এদের থেকে মোটা অঙ্কের অর্থ নিয়ে এদেরকে আমেরিকা নিয়ে যাবে বলে কলকাতায় নিয়ে আসে। এরপরে এদের আটকে রেখে এদের পরিবারের থেকে টাকা আদায় করে। রাহুলের ক্ষেত্রে তার পরিবারের থেকে ৪৯ লক্ষ টাকা দাবি করে। এরমধ্যে রাহুলের বাবা ৪০লক্ষ টাকা দেয়। কিন্তু তারা জানতে পারে তাদের ছেলে কলকাতায় রয়েছে এরপরেই এনএসসিবিআই থানার সঙ্গে যোগাযোগ করা হয়। পুলিস তদন্তে জানতে পারে রাহুলসহ ১৮ জনকে ইকোপার্ক থানার অন্তর্গত ইকো আরবান ভিলেজের বাসিন্দা ডাঃ গৌর চন্দ্র বিশ্বাসের বাড়িতে আটকে রাখা হয়েছিল এবং তাদের ভয় দেখিয়ে আমেরিকার নম্বর ব্যবহার করে তাদের বাড়িতে ফোন করে বলানো হত তাদের ছেলে ভালো আছে। এটি একটি বড়সড় দল কাজ করেছে এমনটাই দাবি বিধাননগর কমিশনারেটের। এই র‍্যাকেটের বাকি সদস্যদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর কমিশনারেট। এই ঘটনাকে কেন্দ্র করে আরও বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালাচ্ছে বিধাননগর কমিশনারেটের পুলিস। 

আরও পড়ুন, Child Porn: চাইল্ড পর্নের চক্র এ রাজ্যেও? কালনায় পড়ুয়ার বাড়িতে তল্লাশি সিবিআইয়ের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.