Bikaner-Guwahti Train Accident Live: ক্ষতিগ্রস্তদের সব ধরনের সাহায্যের বার্তা মোদীর, এমার্জেন্সি হেল্পলাইন নম্বর চালু রেলের

কীভাবে ঘটল দুর্ঘটনা? দেখুন

Updated By: Jan 13, 2022, 09:03 PM IST
Bikaner-Guwahti Train Accident Live: ক্ষতিগ্রস্তদের সব ধরনের সাহায্যের বার্তা মোদীর, এমার্জেন্সি হেল্পলাইন নম্বর চালু রেলের

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। ময়নাগুড়ি-দোমহনির মাঝে লাইনচ্যুত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express)। ১০টি বগি লাইনচ্যুত। বহু হতাহতের আশঙ্কা। উদ্ধারকার্য শুরু করেছে স্থানীয়রা এবং স্বেচ্ছাসেবী সংগঠন। বিকেল ৫টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে।

রাত ৯:  ময়নাগুড়িতে রেল দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)। 

 

রাত ৮.০০ মিনিট: বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Expres) রেল দুর্ঘটনা নিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমার্জেন্সি হেল্পলাইন নম্বর চালু রয়েছে রেল।

সন্ধ্যে ৭.৩০ মিনিট: দুর্ঘটনায় মৃতদের জন্য ৫ লক্ষ, গুরুতর আহতদের জন্য ১ লক্ষ টাকা এবং আহতদের জন্য ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা রেলমন্ত্রীর। 

সন্ধ্যে ৭.১৫ মিনিট: মুখ্যমন্ত্রীর থেকে দুর্ঘটনার খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)।

সন্ধ্যে ৭.০০ মিনিট: ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express) লাইনচ্যুত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ (Ashwini Vaishnaw),  রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (CM Mamata Banerjee)। ঘটনার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ (Ashwini Vaishnaw)। শুক্রবার ঘটনাস্থলে যাচ্ছেন তিনি।

সন্ধ্যে ৬.৫৫ মিনিট: আলিপুরদুয়ার জেলা থেকে ১২টি অ্যাম্বুলেন্স, ৩০ জন সিলিভ ডিফেন্স কর্মীকে ঘটনাস্থলে পাঠান হয়েছে৷ বীরপাড়া ষ্টেট জেনারেল হাসপাতাল এবং ফালাকাটা সুপার স্পেশ্যালিটি হাসপাতালকে তৈরি রাখা হয়েছে৷ কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান জানিয়েছেন, জেলা স্বাস্থ্যদফতর থেকে ডাক্তার, নার্স, ১২টি অ্যাম্বুলেন্স-সহ ট্রমাকেয়ার অ্যাম্বুলেন্স, একাধিক মেডিক্যাল টিম সংগঠিত করে ময়নাগুড়িতে পাঠানো হয়েছে।  

সন্ধ্যে ৬.৪০ মিনিট: রেল সূত্রে খবর বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসে (Bikaner-Guwahati Express) ছিল ১২০০ জন যাত্রী। 

সন্ধ্যে ৬.২৫ মিনিট: ময়ানগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের (Bikaner-Guwahati Express) ১০টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ রেল মন্ত্রকের। কমিশনার পর্যায়ের একটি কমিটি গঠনের তৎপরতা। দিল্লি থেকে ঘটনাস্থলে যাচ্ছেন CRB এবং DG সেফটি। রেলের তরফে হেল্পলাইন চালু হয়েছে। হেল্পলাইন নম্বর-  03612731622, 03612731623 । 

সন্ধ্যে ৬.১৫ মিনিট: লাইনচ্যুত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express)। এখনও পর্যন্ত ৩ জনের দেহ উদ্ধার হয়েছে বলে Zee ২৪ ঘণ্টাকে জানিয়েছেন জেলাশাসক। বিভিন্ন ব্লক থেকে ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে ৫১টি অ্য়াম্বুলেন্স।

সন্ধ্যে ৬.০০ মিনিট: প্রাথমিক অনুমান, ঘণ্টায় ৪০ কিলোমিটার গতিবেগে যাচ্ছিল বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস (Bikaner-Guwahati Express)। উত্তরবঙ্গের ময়নাগুড়ি-দোমহনির মাঝে ১০ টি বগি লাইনচ্যুত হয়ে যায়। দুমড়ে মুচড়ে যায় বগিগুলো। সঙ্গে সঙ্গে উদ্ধার কার্য শুরু করেন স্থানীয়রা। উল্টে যাওয়া বগিগুলোর মধ্যে এখনও কত মানুষ আটকে রয়েছে, তা জানা যায়নি।

বিকেল ৫.৪৫ মিনিট: প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের মাঝেই ট্রেন দুর্ঘটনার খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ফোনে প্রশাসনকে জরুরি নির্দেশ দিলেন তিনি। সমস্ত রকম ভাবে সাহায্যের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। প্রশাসনকে যুদ্ধকালীন পরিস্থিতিতে উদ্ধারকাজ চালানোর নির্দেশ দেন।  

বিকেল ৫.৩০ মিনিট: স্থানীয় সূত্রে খবর, এলাকার পরিস্থিতি ভয়াবহ। একটা বগির উপর অপর বগি উঠে গিয়েছে। যুদ্ধকালীন গতিতে উদ্ধারকার্য চালাচ্ছে স্থানীয় প্রশাসন, রেল পুলিস এবং স্থানীয় মানুষজন। আসছে বাড়তি ফোর্স। যাঁদের উদ্ধার করা হয়েছে তাঁদের ময়নাগুড়ি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। যাঁদের অবস্থা আরও গুরুতর, তাঁদের জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হতাহতের সংখ্যা অসংখ্য হতে পারে বলে অনুমান। কুয়াশার কারণে দুর্ঘটনা ঘটেছে বলে সূত্রে খবর।    

আরও পড়ুন: Habra: ধর্ষণ করে খুন? মাঠ থেকে উদ্ধার মহিলার দেহ, পুলিসকে ঘিরে বিক্ষোভ

আরও পড়ুন: Asansol: 'মা-ই নেই, বেঁচে থেকে কী করব', ৩ ভাই-বোন ঘটাল ভয়ঙ্কর কাণ্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)