Anubrata Mandal: জেলা সভাধিপতির সঙ্গে ফোনে কথা হয় অনুব্রতর! বিস্ফোরক দাবি নানুরের তৃণমূল নেতার

দীর্ঘদিন ধরেই বিরোধীরা অভিযোগ তুলছেন, অনুব্রত মণ্ডল আসানসোল জেল থেকে বসেই নিয়ন্ত্রণ করছেন বীরভূম জেলার রাজনীতি। এমনকি কথোপকথন হচ্ছে ফোনে। আর এবার দলের কোর কমিটির সদস্য  কাজল শেখের মুখেও শোনা গেল একই কথা

Updated By: Feb 12, 2023, 04:29 PM IST
Anubrata Mandal: জেলা সভাধিপতির সঙ্গে ফোনে কথা হয় অনুব্রতর! বিস্ফোরক দাবি নানুরের তৃণমূল নেতার

প্রসেনজিত্ মালাকার: বিস্ফোরক নানুরের তৃণমূল নেতা কাজল শেখ। প্রকাশ্যে তাঁর দাবি, জেলা সভাধিপতি বিকাশ রায়চৌধুরীর সঙ্গে কথা হয় অনুব্রত মণ্ডলের। সেই মতোই দল পরিচালনা হচ্ছে। দীর্ঘদিন ধরেই বিরোধীরা এই অভিযোগ করে আসছে। বিরোধীদের অভিযোগ ছিল জেল থেকেই দল পরিচালনা করছেন অনুব্রত। এবার সেই দাবিই করলেন বীরভূম তৃণমূলের কোর কমিটির সদস্য কাজল শেখ। রবিবার নানুরের উচকরন গ্রাম পঞ্চায়েতের বন্দর বাসস্ট্যান্ডে চা চক্রে যোগ দেন কাজল শেখ। সঙ্গে ছিলেন নানুরের বিধায়ক বিধান মাঝি। 

আরও পড়ুন- ভাটপাড়ায় ফের চলল গুলি, ইটভাটার পাশে উদ্ধার ব্যবসায়ীর মৃতদেহ

উল্লেখ্য, বরাবরই অনুব্রতর বিরোধী হিসেবে পরিচিত কাজল শেখ। সম্প্রতি মুখ্যমন্ত্রী নির্দেশে বীরভূম জেলা তৃণমূলের সর্বোচ্চ কোর কমিটির সদস্য হয়েছেন কাজল। গতকালই বোলপুরের তৃণমূল কার্যালয় থেকে বেরিয়ে যান ক্ষুব্ধ কাজল শেখ। জানা গিয়েছে, কোর কমিটির বৈঠক না হওয়ায় তিনি চটে যান। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূম জেলায় এসেই সাতজনের কোর কমিটি করেছিলেন। সেখানে জায়গা দেওয়া হয়েছে নানুরের তৃণমূল নেতা কাজল শেখকে। 

রবিবার চা চক্র শেষে কাজল শেখ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন, বিকাশ রায় চৌধুরীর কথা অনুযায়ী, তিনি অনুব্রত মণ্ডলের কথা মত দল চালাচ্ছেন। নিশ্চয়ই তাদের ফোনে কথোপকথন হয়।। তাদের ফোন কল চেক করলেই বোঝা যাবে। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেও কোর কমিটির বৈঠক হয়নি। এনিয়ে আমি প্রতিবাদ করেছি এবং আমি জানিয়েছি যে কোর কমিটির বৈঠক হবার আগে জেলা কমিটির বৈঠক কী করে করা সম্ভব।

গতকালই প্রশ্ন উঠতে শুরু করেছিল, জেলা কমিটির বৈঠক কে ডাকল। যেখানে মুখ্যমন্ত্রী কোর কমিটি করেছেন এবং তিনি জানিয়েছিলেন তারাই দল নিয়ন্ত্রণ করবে। প্রসঙ্গত, বিকাশ রায়চৌধুরী হলেন সিউড়ির বিধায়ক তথা বীরভূম জেলা পরিষদের সভাধিপতি। প্রথম থেকেই এই বিকাশবাবু অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বলেই পরিচিত। আর এবার তার বিরুদ্ধেই কথা বললেন কাজল শেখ। ওই অভিযোগ নিয়ে বিকাশ রায় চৌধুরী বলে, দল আগে থেকে যেমন পরিচালনা হয় তেমনভাবেই দল পরিচালনা করা হচ্ছে। অনুব্রত সঙ্গে তাঁর ফোনে কোনও কথা হয় না। 

দীর্ঘদিন ধরেই বিরোধীরা অভিযোগ তুলছেন, অনুব্রত মণ্ডল আসানসোল জেল থেকে বসেই নিয়ন্ত্রণ করছেন বীরভূম জেলার রাজনীতি। এমনকি কথোপকথন হচ্ছে ফোনে। আর এবার দলের কোর কমিটির সদস্য  কাজল শেখের মুখেও শোনা গেল একই কথা। রাজনৈতিক মহলের ধারনা, কাজল শেখ অনুব্রত মণ্ডল বিরোধী হওয়ায় তাকে পিছিয়ে রাখার চেষ্টা করছে অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ বিকাশ রায়চৌধুরী ও মন্ত্রী চন্দনাথ সিনহা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.