Jalpaiguri: প্রভাবশালীদের মদতে তদন্তে ঢিলেমি! মুখ্যমন্ত্রীর কাছে বিচারের দাবি বিজেপি বিধায়কের

জলপাইগুড়িতে জোড়া আত্মহত্যার ঘটনার ন্যায় বিচার চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হচ্ছেন বিজেপি বিধায়ক। গত ২ এপ্রিল জলপাইগুড়ি পৌর সভার প্রাক্তণ ভাইস চেয়ারম্যান অপর্ণা ভট্টাচার্য এবং ওনার স্বামী সমাজকর্মী সুবোধ ভট্টাচার্যের নিজের বাড়িতেই অস্বাভাবিক মৃত্যু হয়। এরপরেই শহর জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পরে। সিবিআই তদন্তের দাবি জানিয়ে এদিন দুপুরের পর জলপাইগুড়ি শহরের ডিবিসি রোড বিজেপি জেলা কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন জলপাইগুড়ি বিজেপি জেলা সভাপতি বাপি গোস্বামী’।

Updated By: Apr 5, 2023, 05:45 PM IST
Jalpaiguri: প্রভাবশালীদের মদতে তদন্তে ঢিলেমি! মুখ্যমন্ত্রীর কাছে বিচারের দাবি বিজেপি বিধায়কের
নিজস্ব চিত্র

প্রদ্যুৎ দাস: ভাই ও ভাইয়ের বউয়ের অস্বাভাবিক মৃত্যু। প্রভাবশালীদের মদতে তদন্তে ঢিলেমি হচ্ছে, মুখ্যমন্ত্রীর কাছে ন্যায় বিচারের দাবি বিজেপি বিধায়ক শিখা চ্যাটার্জীর। অপরদিকে একই ঘটনার বিচারবিভাগীয় তদন্তের দাবি তুলল জেলা বামফ্রন্ট। হাইকোর্ট অথবা সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে এই তদন্ত করার দাবি করলেন জলপাইগুড়ি জেলা বামফ্রন্টের আহ্বায়ক সলিল আচার্য।

জলপাইগুড়িতে জোড়া আত্মহত্যার ঘটনার ন্যায় বিচার চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হচ্ছেন বিজেপি বিধায়ক। তিনি জানিয়েছেন, ‘আজ যারা আমার ভাই এবং ভাই বৌকে আত্মহত্যা করতে বাধ্য করেছে, শিশু পাচার কাণ্ডে তারাও জড়িত ছিল, প্রভাশালী বলে ধরা পরেনি’।

উল্লেখ্য, গত ২ এপ্রিল জলপাইগুড়ি পৌর সভার প্রাক্তণ ভাইস চেয়ারম্যান অপর্ণা ভট্টাচার্য এবং ওনার স্বামী সমাজকর্মী সুবোধ ভট্টাচার্যের নিজের বাড়িতেই অস্বাভাবিক মৃত্যু হয়। এরপরেই শহর জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পরে।

এরই মধ্যে মৃত ব্যাক্তিদের লেখা একটি সুইসাইডাল নোট হাতে আসে সুবোধ বাবুর দিদি বিজেপির বিধায়ক শিখা চ্যাটার্জির। সেই নোটের সুত্র ধরে তিনি জলপাইগুড়ি কোতোয়ালী থানায় জলপাইগুড়ি জেলার যুব তৃনমূল সভাপতি সৈকত চট্টোপাধ্যায় সহ আরও কয়েক জনের বিরুদ্ধে ভাই এবং ভাইয়ের বৌকে আত্মহত্যায় প্ররোচনা দেবার অভিযোগ তুলে লিখিত দাবি করেন।

তবে বুধবার ফের অভিযোগকারী বিজেপি বিধায়ক শিখা চ্যাটার্জি কোতোয়ালী থানায় আসেন নিজের করা অভিযোগ সম্পর্কে তদন্তের অগ্রগতি জানতে।

আরও পড়ুন: অফিস ট্যুরে গিয়ে তুষারধসের কবলে, আর বাড়ি ফেরা হল না শিলিগুড়ির সৌরভের

এরপরেই থানার বাইরে সংবাদ মাধ্যমের সামনে বিস্ফোরক মন্তব্যে করেন শিখা চ্যাটার্জি। তিনি বলেন, ‘আজ যাঁরা প্রভাব খাটিয়ে আমার করা অভিযোগের তদন্তকে আটকাতে চাইছে, আমি ভাইয়ের মুখেই শুনেছিলাম, এই প্রভাবশালী দের নাম শিশু পাচার কাণ্ডের অভিযোগপত্রেও ছিলো। তবে নিজেদের প্রভাব খাটিয়ে তারা সেই সময় শিশু চুরি এবং পাচার কাণ্ডের থেকে দূরে সরে যেতে পেরেছিল’।

তিনি আরও বলেন, ‘তবে আমিও মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে যাচ্ছি। কারন তিনি সমগ্র রাজ্যবাসীর মুখ্যমন্ত্রী। সিবিআই তদন্তের দাবি জানিয়ে এদিন দুপুরের পর জলপাইগুড়ি শহরের ডিবিসি রোড বিজেপি জেলা কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন জলপাইগুড়ি বিজেপি জেলা সভাপতি বাপি গোস্বামী’।

আরও পড়ুন: Balurghat Municipality: খুলে ফেলা হল সুকান্ত মজুমদারের পোস্টার, বালুরঘাট পুরসভার বিরুদ্ধে বিক্ষোভ বিজেপি-র

অন্যদিকে এই দাবি নিয়ে বুধবার জলপাইগুড়ি‌র জেলাশাসকের দফতরে একটি স্মারকলিপি জমা দেন জেলা বামফ্রন্টের নেতারা। জেলা বামফ্রন্টের আহ্বায়ক সলিল আচার্য বলেন, ‘আত্মহত্যা‌য় প্ররোচনা দিয়ে খুন করা হয়েছে দুই সমাজসেবীকে’। এজন্য জলপাইগুড়ি পু‌রসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান ও তার স্বামীর কীটনাশক পান করে মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি তুলে জেলাশাসকের কাছে স্মারকলিপি জমা দেন জেলা বামফ্রন্টের নেতারা। জলপাইগুড়ির প্রাক্তন ভাইস চেয়ারপার্সন অপর্ণা ভট্টাচার্য ও তার স্বামী সুবোধ ভট্টাচার্য। অপর্ণা  ভট্টাচার্য একসময় বামেদের প্রার্থী হিসেবে নির্বাচনে জয়ী হয়ে জলপাইগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন। পরবর্তীতে তিনি তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

জলপাইগুড়ি ওয়েলফেয়ার অর্গানাইজেশনের এবং চাইল্ড লাইনের একনিষ্ঠ কর্মী ছিলেন তিনি। সুবোধ ভট্টাচার্য সম্পর্কে ডাবগ্রাম ফুলবাড়ির বিজেপির বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ের ভাই। ঘটনার পর একটি সুইসাইড নোট উদ্ধার হয়। সুইসাইড নোটে জলপাইগুড়ি যুব তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি সৈকত চ্যাটার্জি সহ বেশ কয়েকজন তৃণমূল নেতার নাম উল্লেখ রয়েছে। এই ঘটনা নিয়ে তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি সৈকত চ্যাটার্জি সহ বেশ কয়েকজন তৃণমূল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ডাবগ্রাম ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়। বুধবার জলপাইগুড়ি জেলা বামফ্রন্টের পক্ষ থেকে এই ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানানো হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.