Satabdi Roy: তিহাড় থেকেই 'খেলবেন' কেষ্ট! 'খেলতে, খেলতে' ছড়া কেটে পালটা কটাক্ষ বিজেপির...

 তৃণমূলের কটাক্ষ, তারা এভাবে নির্বাচনী বৈতরণী পার করতে চাইছে, কিন্তু তারা যাই করুক না কেন তৃণমূল কংগ্রেস জিতবে। তৃণমূল কংগ্রেস বিপুল ভোটে জিতবে বলেই তারা প্রার্থী খুঁজে পাচ্ছে না।

Updated By: Mar 28, 2024, 02:33 PM IST
Satabdi Roy: তিহাড় থেকেই 'খেলবেন' কেষ্ট! 'খেলতে, খেলতে' ছড়া কেটে পালটা কটাক্ষ বিজেপির...

প্রসেনজিৎ মালাকার: "তিহাড় থেকেই খেলা হবে।" গতকাল শতাব্দী রায়ের সমর্থনে এই দেওয়াল লিখনের পালটা কটাক্ষ করে পাশের দেওয়ালেই দেওয়াল লিখন করল বিজেপি। বিজেপির তরফে কবিতার সুরেই লেখা হল, "খেলতে খেলতে তিহাড় গেলে সঙ্গে নিয়ে মেয়ে, বাকিরা সব বসে আছে তোমার দিকে চেয়ে। ডাকবে কবে, বলো তুমি ডাকবে কবে?" 

উল্লেখ্য, গতকাল বীরভূমের দুবরাজপুরের হেতমপুরে শতাব্দী রায়ের সমর্থনে দেওয়াল লিখন করা হয়। সেখানেই লেখা হয়েছিল যে, "তিহাড়ে বসেই খেলা হবে।" আর এই দেওয়াল লিখনকে কেন্দ্র করেই গতকাল থেকে শুরু হয়েছে একের পর এক বিতর্ক। নাম না লিখলেও সকলেই বুঝতে পারছিলেন এই দেওয়াল লিখনের মাধ্যমে অনুব্রত মণ্ডলের কথাই উল্লেখ করা হয়েছে। এবার আজ  সেই দেওয়াল লিখনের পাশেই, ওই একই বাড়ির দেওয়ালেই দেওয়াল লিখন করল বিজেপি নেতৃত্ব। প্রার্থী তালিকা ঘোষণা না হওয়ায় শুধুমাত্র দলীয় চিহ্ন দিয়েই দেওয়াল লিখন করলেন বিজেপি কর্মীরা। সেখানেই পালটা কটাক্ষ করে লেখা হয়েছে, "খেলতে খেলতে তিহাড় গেলে, সঙ্গে নিয়ে মেয়ে। বাকিরা সব বসে আছে তোমার দিকে চেয়ে। ডাকবে কবে, বলো তুমি ডাকবে কবে?"

প্রসঙ্গত, প্রায় বছর ২ হতে চলল তিহাড় জেলে বন্দি বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। আর জেলবন্দি থাকার কারণ খুব স্বাভাবিকভাবেই এবারের নির্বাচনে জেলায় দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারছেন না অনুব্রত। তবে জেলবন্দি থেকেও জনপ্রিয়তায় একটুকু আঁচ পড়েনি কেষ্টর। তাই শতাব্দীর প্রচারেও তাকে সামনে রেখেই দেওয়াল লিখন করে তৃণমূল। আর তাতেই শুরু হয় বিতর্ক। যদিও এপ্রসঙ্গে জেলা তৃণমূলের সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় দাবি করেন, 'যেমন ভগবান অন্তরালে থেকে সাহায্য করছেন, ঠিক তেমনই। তিনি তো তিহাড় থেকে সশরীরে এখানে আসতে পারবেন না। কিন্তু মানুষের আবেগ তো ব্যাকরণ মেনে চলে না। অনুব্রত মণ্ডলের অবদান মানুষ ভুলতে পারবে না।' তবে গতকাল তৃণমূলের দেওয়াল লিখনের পরই শুরু হয়েছিল বিরোধীদের কটাক্ষ। এবার বিজেপির তরফে একদম পাশেই দেওয়াল লিখন করেই কটাক্ষ করা হল। 

এদিকে বিজেপির দেওয়াল লিখনের পরে আবার পালটা তৃণমূলের কটাক্ষ, তারা এভাবে নির্বাচনী বৈতরণী পার করতে চাইছে, কিন্তু তারা যাই করুক না কেন তৃণমূল কংগ্রেস জিতবে। তৃণমূল কংগ্রেস বিপুল ভোটে জিতবে বলেই তারা প্রার্থী খুঁজে পাচ্ছে না। অন্যদিকে বিজেপির দাবি, তৃণমূল কংগ্রেস দুষ্কৃতীদের নাম নিয়ে প্রচার করছে। সে কারণেই গতকালকে এই কথা লেখা হয়েছে। আমরা শুধুমাত্র তাদের অবস্থাটা কী হবে সেটাই ছন্দের মাধ্যমে তুলে ধরেছি। রাজনৈতিকভাবে বীরভূম লোকসভা নির্বাচনে বিজেপির তরফে প্রার্থী তালিকা ঘোষণা না হলেও, দেওয়াল লিখনের মধ্য দিয়েই যে কার্যত তৃণমূলের বিরুদ্ধে লড়াই শুরু করে দিল বিজেপি নেতৃত্ব, সেটা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন, PM Modi Calls Rajmata Amrita Roy: 'ইডির উদ্ধার করা লুটের টাকা বিতরণ করা হবে বাংলার গরিবদের', রাজমাতাকে ফোন মোদীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.