BJP Nabanna Abhiyan: বিজেপির নবান্ন অভিযান ঘিরে নন্দীগ্রামে ধুন্ধুমার, পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ-তুলকালাম

BJP Nabanna Abhiyan: নন্দীগ্রাম বিধানসভার ক্ষুদিরাম মোড়ে গাড়ি থামিয়ে পুলিস তল্লাশি চালায় বলে অভিযোগ।  আইসি সুমন রায়চৌধুরীর নেতৃত্বে সেই অভিযান চলে। মোতায়েন করা হয় বিশাল পুলিস বাহিনী। শুভেন্দু অধিকারীর গড় কাঁথি রেল স্টেশন যাওয়ার সমস্ত পথ ব্যারিকেড করে দেয় পুলিস। বিজেপির কর্মী এবং নেতারা যাতে কেউ নবান্নে যেতে না পারে, সেজন্যই এই ব্যবস্থা বলে অভিযোগ। 

Updated By: Sep 13, 2022, 12:11 PM IST
BJP Nabanna Abhiyan: বিজেপির নবান্ন অভিযান ঘিরে নন্দীগ্রামে ধুন্ধুমার, পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ-তুলকালাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজেপির নবান্ন অভিযান ঘিরে জেলায় জেলায় তীব্র উত্তেজনা। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিধানসভা এলাকা নন্দীগ্রামে (Nandigram) তীব্র উত্তেজনা। পুলিসের বিরুদ্ধে বিজেপি কর্মীদের ন'টি বাস আটকে রাখার এবং কলকাতার দিকে আসতে না দেওয়ার অভিযোগ। এরপরই রাস্তায় নেমে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী-সমর্থকরা। পুলিসের সঙ্গে কর্মী-সমর্থকদের ব্যাপক ধস্তাধস্তি হয়। রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে থাকেন কর্মী সমর্থকরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ চলে। পুলিসের সঙ্গে নন্দীগ্রামে বিজেপি কর্মীদের তুমুল গণ্ডগোল চলে।

নন্দীগ্রাম বিধানসভার ক্ষুদিরাম মোড়ে গাড়ি থামিয়ে পুলিস তল্লাশি চালায় বলে অভিযোগ।  আইসি সুমন রায়চৌধুরীর নেতৃত্বে সেই অভিযান চলে। মোতায়েন করা হয় বিশাল পুলিস বাহিনী। শুভেন্দু অধিকারীর গড় কাঁথি রেল স্টেশন যাওয়ার সমস্ত পথ ব্যারিকেড করে দেয় পুলিস। বিজেপির কর্মী এবং নেতারা যাতে কেউ নবান্নে যেতে না পারে, সেজন্যই এই ব্যবস্থা বলে অভিযোগ। মঙ্গলবার সকাল ন'টার সময় শুভেন্দু অধিকারীর এলাকা থেকে বিশেষ ট্রেনে বিজেপি কর্মীরা কলকাতায় আসতেন। তবে পুলিসের বিরুদ্ধে রাস্তা আটকানোর অভিযোগ উঠেছে। এ দিন পূর্ব মেদিনীপুরের হলদিয়া, মহিষাদল, চণ্ডিপুর বিধানসভার বিভিন্ন এলাকায় পুলিস নাকা চেকিং চালায়। বাস থামিয়ে, বাসে উঠে তল্লাশি চলে।

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে হাওড়া ময়দান থেকে নবান্নের দিকে মিছিল যাবে। সেই মিছিল আটকাতেও তৎপর পুলিস। হাওড়া ময়দানের সামনে জি টি রোডের উপর ব্যারিকেড করা হয়েছে। বালির বস্তা দিয়ে সেই ব্যারিকেডকে আরও শক্তপোক্ত করা হয়েছে। রয়েছে জল কমানা, কাঁদানে গ্যাস। পুলিশের উচ্চ পদস্থ কর্তারা সকাল থেকে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। র‍্যাফ, গ্যাস পার্টি, ঢাল পার্টি, মহিলা পুলিসও মোতায়েন রয়েছে। হুগলির ডানকুনিতেও মোতায়েন প্রচুর পুলিস। ডানকুনি হাউসিং মোড়, টোল প্লাজা, কালিপুরে পুলিস মোতায়েন। ডানকুনিতে হাজির হুগলির বিজেপি নেতৃত্ব। পুরশুড়ার বিধায়ক বিমান ঘোষ, শ্রীরামপুর সাংগঠনিক সভাপতি মোহন আদক-সহ বিজেপি নেতৃত্ব দলীয় কর্মীদের নবান্ন অভিযানের তদারকি করেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.