Jagannath Sarkar: বিজেপি সাংসদের গাড়ি লক্ষ্য করে 'বোমা', খোঁজ নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক

গতকাল রাতে রানাঘাটের ঘটনার প্রসঙ্গ তুলে রাজ্য বিজপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, রাজ্যের সাংসদরা সুরক্ষিত নয়

Updated By: Mar 20, 2022, 04:07 PM IST
Jagannath Sarkar: বিজেপি সাংসদের গাড়ি লক্ষ্য করে 'বোমা', খোঁজ নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: 'কাশ্মীর ফাইলস' দেখে ফেরার পথে 'আক্রান্ত' বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। তাঁর গাড়ি লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ করলেন জগন্নাথবাবু।

শনিবার নদিয়ার কল্যাণী থেকে তিনি যখন ফিরছিলেন তখন হরিনঘাটা থানার শিমূলতলার কাছে ওই হামলা চালানো হয় বলে অভিযোগ। এনিয়ে বিজেপি সাংসদ বলেন, সিনেমা দেখার পর একজনরে বাড়িতে গিয়েছিলাম। সেখান থেকে বেরিয়ে ফেরার পথে এইমস ছাড়িয়ে যখন শিমূলতলা  পেরিয়ে যাচ্ছি তখন একট বিকট আওয়াজ হল। প্রথমে মনে হয়েছিল টায়ার ফেটেছে। পরে দেখি তা নয়। শব্দ পেয়ে অনেক লোকজনও বেরিয়ে আসছে। পরে বুঝলাম বোমা মারা হয়েছে।   

ওই ঘটনার খবর পেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে তাঁকে ফোন করে খোঁজখবর করা হয়েছে বলে দাবি বিজেপি সাংসদের। রাজ্যে গত কয়েক দিনে ২ জনপ্রতিনিধি খুন হয়েছেন। সেই সময়ে জগন্নাথ সরকারের গাড়ির উপরে এই হামলার অভিযোগ বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ রাজ্যের বিজেপি নেতারা বারবারই এ রাজ্যে আইন শৃঙ্খলার অবনতির কথা তুলে সরকারকে নিশানা করেন। এবার এই ঘটনার পর ২টি দিকের উপরে নজর থাকবে। একটি হল কেন্দ্র থেকে রাজ্য স্বরাষ্ট্র দফতরের কাছে কোনও রিপোর্ট চাওয়া হয় কিনা। পাশাপাশি আগামিকাল সংসদের অধিবেশন শুরু পর বিজেপি সাংসদদের তরফে বিষয়টি সংসদে তোলা হয় কিনা। সূত্রের খবর বিষয়টি নিজেই স্পিকারকে জানাবেন জগন্নাথ সরকার। একইসঙ্গে সর্বভারতীয় ক্ষেত্রে বিষয়টিকে ইস্যু করারও প্রস্তুতি নিচ্ছে গেরুয়া শিবির। রাজ্যে আইনশৃঙ্খলা নিয়ে সংসদে সরব হতে পারে বিজেপি।

উল্লেখ্য়, গতকাল ওই ঘটনা ঘটার পর পুলিস কাউকে গ্রেফতার করতে পারেনি। পুলিস সবেমাত্র তদন্ত শুরু করেছে। যে জায়গায় বোমা ফাটে সেই জায়গাটাকে ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়। কিছুদিন আগেই জগন্নাথ সরকারের কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া হয়। তখনই বিজেপি সাংসদ দাবি করেন চক্রান্ত করে তার নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে। তার পর এই হামলার অভিযোগ।

গতকাল রাতে রানাঘাটের ঘটনার প্রসঙ্গ তুলে রাজ্য বিজপি সভাপতি সুকান্ত মজুমদার বলেন, রাজ্যের সাংসদরা সুরক্ষিত নয়। তাহলে সাধারণ বিরোধী কর্মীরা কিভাবে সুরক্ষিত থাকবে।

এনিয়ে রাজ্য বিজেপি প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ বলেন, এর আগে কল্যাণ চৌবের উপরে হামলা চালানো হয়। কাল জগন্নাথ সরকারের উপরে হামলা হয়েছে। চোখের সামনে দেখছি দুষ্কৃতীকারীরা দাপিয়ে বেড়াচ্ছে। এরকম যদি হয়ে তাহলে সাধারণ মানুষের নিরাপত্তার কী হবে?

আরও পড়ুন-বিশ্বে করোনা সংক্রমণ বাড়ল ৮ শতাংশ, মহামারী নিয়ে ফের সতর্কবার্তা 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.