ভোট গণনার আগের রাতে ফের বোমাবাজি কাঁকিনাড়ায়

বুধবার সকাল থেকে ক্রমশ কাঁকিনাড়া, ভাটপাড়া এলাকা শান্ত হতে শুরু করে। জনজীবন স্বাভাবিক হতে শুরু করে। 

Updated By: May 22, 2019, 11:40 PM IST
ভোট গণনার আগের রাতে ফের বোমাবাজি কাঁকিনাড়ায়

নিজস্ব প্রতিবেদন: ভোট গণনার আগের রাতেই ফের উত্তপ্ত উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়া। অভিযোগ, কাঁকিনাড়ার চার নম্বর গলিতে বোমাবাজি হয়েছে। পুলিসকে লক্ষ্য করে বোমাবাজি হয়েছে বলে অভিযোগ। তবে এ নিয়ে এখনও পর্যন্ত পুলিস-প্রশাসনের তরফে কারও কোনও বক্তব্য পাওয়া যায়নি।

গত রবিবার ছিল লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণ। ওই দিনই ছিল ভাটপাড়া বিধানসভার উপনির্বাচন। সেদিন রাত থেকেই কাঁকিনাড়া ও সংলগ্ন এলাকায় উত্তেজনা ছড়াতে শুরু করে। বিজেপি-তৃণমূল সংঘর্ষের অভিযোগ ওঠে।

আরও পড়ুন: উত্তপ্ত কাঁকিনাড়া-ভাটপাড়া, ট্রেন লক্ষ্য করে মুড়িমুড়কির মতো বোমাবাজি, জারি ১৪৪ ধারা

বিশাল পুলিসবাহিনী নামে এলাকায়। RAF-ও নামাতে হয়। জারি করতে হয় ১৪৪ ধারা। তার পরও মঙ্গলবার সকালে কাঁকিনাড়া স্টেশনে রেল অবরোধ করে চলে বিক্ষোভ। দুষ্কৃতীরা আটকে থাকা নৈহাটি লোকাল লক্ষ্য করে বোমাবাজি, ইট ছোড়ে বলে অভিযোগ ওঠে।

এতে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। কোনওরকমে ট্রেন থেকে নেমে তাঁরা পিছনের রাস্তা দিয়ে পালিয়ে যান বলে প্রত্যক্ষদর্শীরা সেদিন দাবি করেছিলেন। প্ল্যাটফর্মেও আতঙ্কিত যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। যদিও ট্রেন লক্ষ্য করে বোমাবাজির কথা অস্বীকার করে রেল।

আরও পড়ুন: ভাটপাড়ায় বোমা বাঁধতে গিয়ে মৃত ১, আহত ২, চলছে আধা সেনার রুটমার্চ

পরিস্থিতি এতটাই উদ্বেগজনক হয়ে ওঠে যে নির্বাচন কমিশনও বিষয়টি খতিয়ে দেখতে শুরু করে। রাজ্যে লোকসভা নির্বাচনের জন্য নিযুক্ত বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে পশ্চিমবঙ্গে নির্বাচন কমিশনের সিইও-র কাছে রিপোর্ট তলব করেন।

এরই মধ্যে বোমা বাঁধতে গিয়ে মঙ্গলবার রাতে মৃত্যু হয় এক জনের। আহত হয় আরও দুজন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিস। এলাকা থেকে প্রচুর বোমা তৈরির সরঞ্জাম ও বিস্ফোরক উদ্ধার করা হয়। রাতভর তল্লাশিতে গ্রেফতার করা হয় ২০জনকে। 

আরও পড়ুন: ২৮ মে পর্যন্ত গ্রেফতার করা যাবে না অর্জুন সিংকে, জানিয়ে দিল শীর্ষ আদালত

এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আধাসেনা রুটমার্চও শুরু করে। তার পর বুধবার সকাল থেকে ক্রমশ কাঁকিনাড়া, ভাটপাড়া এলাকা শান্ত হতে শুরু করে। জনজীবন স্বাভাবিক হতে শুরু করে। তার মধ্যে ফের বোমাবাজি শুরু হল বুধবার রাতে।

.