close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

উত্তপ্ত কাঁকিনাড়া-ভাটপাড়া, ট্রেন লক্ষ্য করে মুড়িমুড়কির মতো বোমাবাজি, জারি ১৪৪ ধারা

ইতিমধ্যেই সিইও-র কাছে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন বিবেক দুবে। ভাটপাড়ায় রাজ্যপালের পরিদর্শনের আবেদন জানালেন অর্জুন সিং। দাবি উঠেছে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনেরও।

Updated: May 21, 2019, 12:47 PM IST
উত্তপ্ত কাঁকিনাড়া-ভাটপাড়া, ট্রেন লক্ষ্য করে মুড়িমুড়কির মতো বোমাবাজি, জারি ১৪৪ ধারা

নিজস্ব প্রতিবেদন: ভোটের পর পেরিয়ে গিয়েছে দুদিন। এখনও উত্তপ্ত ভাটপাড়া-কাঁকিনাড়া। সোমবারের পর মঙ্গলবার সকালেও কাঁকিনাড়া স্টেশনে রেল অবরোধ করে চলে বিক্ষোভ। দুষ্কৃতীরা আটকে থানা নৈহাটি লোকাল লক্ষ্য করে বোমাবাজি, ইট ছোড়ে বলে অভিযোগ। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। কোনওরকমে ট্রেন থেকে নেমে তাঁরা পিছনের রাস্তা দিয়ে পালিয়ে যান।  প্ল্যাটফর্মে আতঙ্কিত যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। যদিও ট্রেন লক্ষ্য করে বোমাবাজির কথা অস্বীকার করেছে রেল। 

ঘটনার সময়ে এলাকায় র্যাফ বা আধাসেনার দেখা নেই বলে ক্ষোভ বাসিন্দদের। এমনকি রেলপুলিসও কোনও পদক্ষেপ করেনি এখনও। শিয়ালদা থেকে পাঠানো হচ্ছে RAF। ঘটনায় ইতিমধ্যেই সিইও-র কাছে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন বিবেক দুবে। ভাটপাড়ায় রাজ্যপালের পরিদর্শনের আবেদন জানালেন অর্জুন সিং। দাবি উঠেছে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনেরও।
বিভিন্ন স্টেশনে আটকে রয়েছে লোকাল ও দূরপাল্লার ট্রেন। এদিন মূলত ২৯ নম্বর রেলগেট থেকে বোমাবাজি হয় বলে অভিযোগ। ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জন আহত হয়েছেন। 
ভাটপাড়ার উপনির্বাচন ঘিরে রবিবার থেকে অশান্ত হয়ে ওঠে ভাটপাড়া, কাঁকিনাড়া। রাতভোর চলে বোমাবাজি। তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিসবাহিনী, RAF মোতায়েন করা হয়। সোমবার জারি করা হয় ১৪৪ জারি। পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠছে। দুদিন পেরিয়ে গেলেও আতঙ্ক কাটেনি এলাকায়। এদিন সকাল থেকেই থমথমে রাস্তাঘাট, বন্ধ দোকানপাট।