রানাঘাট ও বনাগাঁয় তৃণমূলের হারে নতুন ২ পুলিস জেলা পেল রাজ্যবাসী

বিশেষজ্ঞদের মতে, লোকসভা নির্বাচনে নদিয়া ও উত্তর ২৪ পরগনায় বড় ধাক্কা খেয়েছে তৃণমূল। হাতছাড়া হয়েছে নদিয়ার রানাঘাট ও উত্তর ২৪ পরগনার বনগাঁ আসনটি।

Updated By: May 29, 2019, 07:20 PM IST
রানাঘাট ও বনাগাঁয় তৃণমূলের হারে নতুন ২ পুলিস জেলা পেল রাজ্যবাসী

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে চারটি নতুন পুলিস জেলা তৈরি করল নবান্ন। নদিয়া জেলায় তৈরি হল রানাঘাট ও কৃষ্ণনগর পুলিস জেলা। উত্তর ২৪ পরগনায় তৈরি হল বনগাঁ ও বারাসত পুলিস জেলা। 

রানাঘাট পুলিস জেলায় যাচ্ছে - রানাঘাট, রানাঘাট মহিলা, শান্তিপুর, হাঁসখালি, ধানতলা, গংনাপুর, তাহেরপুর, কল্যাণী, হরিণঘাটা ও চাকদা থানা।

 

কৃষ্ণনগর পুলিস জেলায় যাচ্ছে - কোতয়ালি, কৃষ্ণনগর মহিলা থানা, নবদ্বীপ, ধুবুলিয়া, নাকাশিপাড়া, ভীমপুর, কৃষ্ণগঞ্জ, চাপড়া, কালিগঞ্জ, হোগলবেড়িয়া, করিমপুর, মুরুটিয়া, থানাপাড়া, তেহট্ট ও পলাশিপাড়া থানা। 

বনগাঁ পুলিস জেলায় থাকছে - বনগাঁ থানা, বনগাঁ মহিলা থানা, গাইঘাটা, গোপালনগর, বাগদা ও পেট্রাপোল থানা। 

নৈহাটির পুরপ্রধানকে পিটিয়ে এলাকাছাড়া করল পাবলিক, তালা দিল চেয়ারম্যানের ঘরে

বারাসত পুলিস জেলায় থাকছে - বারাসত, বারাসত মহিলা থানা, হাবরা, আমডাঙা, মধ্যমগ্রাম, দত্তপুকুর, শাসন, দেগঙ্গা, অশোকনগর ও গোবরডাঙা থানা। 

বিশেষজ্ঞদের মতে, লোকসভা নির্বাচনে নদিয়া ও উত্তর ২৪ পরগনায় বড় ধাক্কা খেয়েছে তৃণমূল। হাতছাড়া হয়েছে নদিয়ার রানাঘাট ও উত্তর ২৪ পরগনার বনগাঁ আসনটি। তাই এলাকাদু'টিকে আলাদা পুলিস জেলা ঘোষণা করে নজরদারি বাড়ালেন মুখ্যমন্ত্রী। তাছাড়া সীমান্তলাগোয়া এই এলাকায় আইনশৃঙ্খলা বরাবর প্রশাসনের কর্তাদের মাথাব্যথার কারণ। নতুন পুলিস জেলা হলে সেই সমস্যারও সমাধান হবে বলে আশাবাদী প্রশাসনিক মহল।

.