রাজ্যে বেলাগাম করোনা, সোমবার থেকে ফের বন্ধ হচ্ছে Botanical garden

আপাতত অনির্দিষ্টকালের জন্য পর্যটক ও প্রাতঃভ্রমণকারীদের প্রবেশ নিষেধ।

Updated By: May 7, 2021, 07:41 PM IST
রাজ্যে বেলাগাম করোনা, সোমবার থেকে ফের বন্ধ হচ্ছে  Botanical garden

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ফের বেলাগাম করোনা। আক্রান্তের সংখ্য়া বাড়ছে লাফিয়ে লাফিয়ে। মৃত্যুর হারও উর্ধ্বমুখী। আবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল শিবপুরের বোটানিক্য়াল গার্ডেন। এই মর্মে ইতিমধ্যেই নোটিস ঝুলিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।  

ভারত তো বটেই, এশিয়ার সবচেয়ে বড় উদ্ভিদ উদ্যান হাওড়ার শিবপুরের এই বোটানিক্যাল গার্ডেন। বছরভরই দেশি-বিদেশি পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। আশেপাশে এলাকা থেকে অনেকেই সকালে হাঁটতে আসেন এই উদ্যানে। করোনা সতর্কতায় গত বছর যখন দেশজুড়ে লকডাউন জারি হয়, তখন প্রায় আট মাস বন্ধ ছিল বি-গার্ডেন। পরবর্তীকালে বোটানিক্য়াল গার্ডেন খুললেও, প্রাতঃভ্রমণকারী ও পর্যটকদের জন্য বেশ কিছু বিধিনিষেধ চালু করে কর্তৃপক্ষ। চলছিল বিশেষ নজরদারিও।

আরও পড়ুন: ফেলে পালাল পরিবার, ব্লক স্বাস্থ্য আধিকারিক এসে অ্যাম্বুল্যান্সে তুললেন Covid আক্রান্ত মূমুর্ষু বৃদ্ধাকে

এ বছর করোনা দ্বিতীয় ঢেউয়ের দাপটে ফের বেসামাল পরিস্থিতি। ফলে সোমবার থেকে আপাতত অনির্দিষ্টকালের জন্য বি গার্ডেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। আগামী দিনে পরিস্থিতি বুঝে ফের সিদ্ধান্ত নেওয়া হবে খবর।

করোনা সতর্কতায় ইতিমধ্যে আংশিক লকডাউন জারি হয়েছে রাজ্যে। শনিবার আবার বিয়েবাড়ি ও পারিবারিক অনুষ্ঠানে জমায়েতে রাশ টেনেছে সরকার। নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়েছে,  বিয়েবাড়ি ও অন্যান্য পরিবারিক অনুষ্ঠানে কঠোরভাবে মানতে হবে কোভিড বিধি। মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব রাখতে হবে। অতিথির সংখ্যা থাকতে হবে ন্যূনতম। কোনও  সময়ে ৫০ জনের বেশি অতিথি থাকবেন না।  সকাল ৭টা থেকে ১০টা ও বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে বাজার-হাট।