Chennai: মন্দার উলটো স্রোতে ভেসে কর্মীদের বোনাসে গাড়ি দিচ্ছেন মালিক! এবং...

 উৎসবের মরশুমে বোনাস হিসেবে ভালবেসে হাতে দামী গাড়ি তুলে দিলেন চেন্নাইয়ের এই ব্যবসায়ী । সংস্থাকে পরিবার মুখে বলা সহজ, কিন্তু কাজেও করে দেখিয়েছেন তিনি। 

Updated By: Oct 18, 2022, 11:52 PM IST
Chennai: মন্দার উলটো স্রোতে ভেসে কর্মীদের বোনাসে গাড়ি দিচ্ছেন মালিক! এবং...

সৃজিতা মৈত্র: বাজারে যখন কান পাতলেই শোনা যাচ্ছে মন্দার শব্দ। রের্কড মূল্যস্ফীতি আমআদমির গলায় ফাঁস হয়ে বসছে। দীর্ঘ প্রায় দু’বছরের অতিমারির ধাক্কা সামলাতে না পেরে প্রচুর ব্যবসা লাটে উঠেছে। এমন কী কর্পোরেট সেক্টরেও ক্রমশ চওড়া দুঃসময়ের থাবা। ওলা থেকে মাইক্রোসফট, বাইজুস থেকে ওয়ো রুমস, যখন একের পর এক সংস্থায় চলছে কর্মী ছাঁটাই। তখনই একটা মন ভালো করা দিন উপহার দিলেন জয়ন্তী লাল ছায়ান্তী। উৎসবের মরশুমে বোনাস হিসেবে ভালবেসে হাতে তুলে দিলেন দামী গাড়ি। সংস্থাকে পরিবার মুখে বলা সহজ, কিন্তু কাজেও করে দেখিয়েছেন তিনি। 

আরও পড়ুন: Interpol Meet: পাকিস্তান কি শেষমেশ দাউদ ইব্রাহিমকে ভারতে ফিরিয়ে দিতে বাধ্য হচ্ছে? ইন্টারপোলের সভা থেকে...
চেন্নাইয়ের জনপ্রিয় চেইন চাল্লানি জুয়েলারির মালিক হলেন জয়ন্তী লাল ছায়ান্তী। তিনি এই দীপাবলিতে তাঁর কর্মীদের বোনাস হিসেবে প্রায় ১.২ কোটি টাকা দিয়ে মোট ৮ টি চারচাকা গাড়ি ও ১৮ টি বাইক উপহার দিয়েছেন। তাঁর এই উদার মনোভাব দেখে বহু সংবাদ সংস্থাই তাঁর সঙ্গে যোগাযোগ করেন। বাজারে যখন উৎসবের সময় একের পর এক কর্মী ছাঁটাই করা হচ্ছে, তখন তিনি তাঁর সংস্থাকে আরও আগলে নেওয়ার চেষ্টা করছেন। এই বিষয়ে তিনি নিজেই জানিয়েছেন, তাঁর কর্মীরাই তাঁর প্রকৃত পরিবারের মতো। তাঁর ব্যবসার সকল চড়াই-উতড়াইতে একসঙ্গে সবাই হাতে হাত রেখে কাজ করে গিয়েছে। তাই তাঁদের সকলের কাছে আমি ঋণী। আমরা নিঃশর্ত ও অনিয়ন্ত্রিত ভালোবাসায় বিশ্বাসী।  

 

আরও পড়ুন: Aryan Khan Drug Case: আরিয়ান মামলার তদন্তে বিস্তর অনিয়ম! একাধিক এনসিবি অফিসারের ভূমিকাও ছিল সন্দেহজনক

তবে ইতিহাসে এরকম উদাহরণ আরও আছে, যারা প্রকৃত অর্থেই কোম্পানির কর্মীদের পরিবার মনে করেন। ২০১৮ সালে সুরাটের একজন হীরের ব্যবসায়ী, তাঁর ৬০০ জন কর্মীচারীকে দীপাবলির উপহার হিসেবে নতুন গাড়ি উপহার করেন। এমনকী এরপর তিনি প্রায় ১,৬০০ হাজার কর্মী যাদের কাজ ছিল হীরে পালিশ করা, তাঁদের গাড়ি অথবা ফিক্সড ডিপোজিট ও ফ্ল্যাট উপহার দেন। এই মহান ব্যক্তির নাম, সাভজি ঢোলাকিয়া। সুরাট ও সৌরাষ্ট্রে ভালোবেসে তাঁকে সাভজিকাকা নামেই সবাই চেনে। সত্যি, অবাক এই পৃথিবী। এই ধরণের মানুষদের জন্যই মানুষ আজও একে অপরকে বিশ্বাস করে, স্নেহ করে। কর্মচারী যে টাকা দিয়ে পোষা যন্ত্র নয়, রক্ত মাংসের মানুষ, সেটা বহু সংস্থার কর্মকর্তারা ভুলে যায়। কিন্তু যারা মনে রাখেন, পা মাটিতে রাখেন, তাঁদের কুর্নিশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.