সমস্ত রেকর্ড ভেঙে একদিনে রাজ্যে করোনা আক্রান্ত ৭৪৩, মৃত্যু আরও ১৯ জনের

 ৪ জুলাই অনুযায়ী সুস্থতার হার ৬৬.৭২ শতাংশ। এখনও পর্যন্ত হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৪,১৬৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯৫। 

Edited By: Priyanka Dutta | Updated By: Jul 4, 2020, 11:47 PM IST
সমস্ত রেকর্ড ভেঙে একদিনে রাজ্যে করোনা আক্রান্ত ৭৪৩, মৃত্যু আরও ১৯ জনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। একদিনে সংক্রমণ ও মৃত্যুর নিরিখে রেকর্ড করল বাংলা। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের কবলে পড়েছেন ৭৪৩। যা অন্যান্য দিনের সমস্ত রেকর্ডকে ভেঙে দিয়েছে।এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১,২৩১। 

আরও পড়ুন রাজ্যে ২১০০০ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা, জেনে নিন আপনার জেলার পরিস্থিতি

গত চব্বিশ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১৯ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনা প্রাণ নিয়েছে ৭৩৬ জনের। তবে বেড়েছে সুস্থতার হারও। ৪ জুলাই অনুযায়ী সুস্থতার হার ৬৬.৭২ শতাংশ। এখনও পর্যন্ত হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৪,১৬৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯৫। 

করোনা সংক্রমণে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে দেশেও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত ২২, ৭৭১ জন। দেশে আক্রান্তের সংখ্যা ৬৪ লক্ষ ৮ হাজার ৩১৫। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮,৬১৫  জনের। 

বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। তারমধ্যেই দেশে চলছে আনলক টু। করোনা থেকে বাঁচতে মাস্ক এখন মাস্ট। নির্দেশিকা জারি করেছে সরকার। কিন্তু সবাই  নিয়ম মানছে কই। কে শোনে কার কথা।  নির্দেশিকা না মানাই যেন নিয়ম। মাস্ক ছাড়াই দেদার ঘোরাফেরা করছেন অনেকে। যা সংক্রমণের আশঙ্কাকে আরও বাড়িয়ে তুলেছে। 

আরও পড়ুন পর্ণশ্রীতে দোতলা বাড়িতে অগ্নিকাণ্ড, অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যু শয্যাশায়ী বৃদ্ধা মা ও মেয়ের

উল্লেখ্য, ৩৯ টি দেশে প্রায় সাড়ে ৫ হাজার রোগীর মধ্যে কোভিডের ওষুধের ক্লিনিক্যাল ট্রায়াল হয়েছে। ফলের প্রথম রিপোর্ট দু'সপ্তাহের মধ্যে পাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। জানিয়েছেন হু-এর ডিরেক্টর জেনারেল। স্ট্যান্ডার্ড কেয়ার, রেমডেসেভির, হাইড্রক্সিক্লোরোকুইন, HIV ড্রাগ লোপিন্যাভির এবং লোপিন্যাভির ইন্টারফেরন, এই ৫ পর্যায়ে ওষুধ ভাগ করে ক্লিনিক্যাল ট্রায়াল চালানো হয়েছে।