সীমান্ত পারাপার করতে গিয়ে পাকড়াও, ৭ বাংলাদেশিকে BGB-র হাতে তুলে দিল BSF

সম্প্রতি ১২ বাংলাদেশি নাগরিককে আটক করে বিএসএফ

Updated By: Jan 3, 2021, 10:00 PM IST
সীমান্ত পারাপার করতে গিয়ে পাকড়াও, ৭ বাংলাদেশিকে BGB-র হাতে তুলে দিল BSF

নিজস্ব প্রতিবেদন: অবৈধভাবে সীমান্ত পার করতে গিয়ে ধৃত ৭ বাংলাদেশিকে বর্ডার গার্ড অব বাংলাদেশ-র(BGB) হাতে তুলে দিল BSF। সম্প্রতি এরকম ১২ বাংলাদেশি নাগরিককে আটক করে বিএসএফ। রবিবার দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে একটি ফ্ল্যাগ মিটিংয়ের পর ওইসব বাংলাদেশিকে BGB-কে হস্তান্তর করা হয়।

আরও পড়ুন-BJP কর্মীদের উপর হামলার অভিযোগ,  Suvendu-র সভা শেষে রণক্ষেত্র কাঁথি

রবিবার ৪ বাংলাদেশিকে কারডাঙ্গা আউটপোস্টে, ১ জনকে চারামাজারদিয়ার, ১ জনেক চিলমারি ও ১ জনেক যাদবপুর আউটপোস্টে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর হাতে তুলে দেওয়া হয়। 

বিএসএফ গোয়েন্দাদের কাছে খবর ছিল রামনগর সীমান্ত দিয়ে কিছু লোক বাংলাদেশে ঢুকবে। সেই খবরের ওপরে  ভিত্তি করে শনিবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ ৫ জনকে আটক করে বিএসএফ। 

ধৃত প্রান্ত চাকী নামে এক কিশোর জেরায় জানিয়েছে সে বাংলাদেশের বগুলার চুটি চুপরি থেকে অটো ধরে এক দালালের বাড়ি যায়। তাকে ১০,০০০ টাকা দিয়ে তার বাড়িতেই একদিন কাটায়। তারপর দিন সে ভারতে প্রবেশ করার চেষ্টা করে। জেরায় আরও বেরিয়ে এসেছে প্রান্ত চাকী ৬ বছর ভারতে ছিল। এখন সে থাকে বগুলায়।

আরও পড়ুন-সোমবারের শোভন-বৈশাখীর মিছিলের অনুমতি দিল না লালবাজার

অন্যদিকে, বাংলাদেশ থেকে ভারতে ঢুকতে গিয়ে আরও ৩ বাংলাদেশি বিএসএফের হাতে ধরা পড়ে। পাশাপাশি ভারত থেকে বাংলাদেশ ঢোকার চেষ্টার সময়ে ৫ বাংলাদেশিতে গ্রেফতার করে বিএসএফ। 

.