ডিজিটাল ইন্ডিয়ার নামে ভুয়ো ওয়েবসাইট, কোটি টাকা হাতিয়ে বনগাঁ থেকে গ্রেফতার অভিযুক্ত

অভিযুক্তের কাছ থেকে ৮১ লক্ষ ৪৮ হাজার ২২২ টাকা উদ্ধার করেছে পুলিস। বেশ কয়েকটি পাস বই উদ্ধারের পাশাপাশি ফ্রিজ করা হয়েছে ৯টি ব্যাঙ্ক।

Updated By: Aug 20, 2019, 04:28 PM IST
ডিজিটাল ইন্ডিয়ার নামে ভুয়ো ওয়েবসাইট, কোটি টাকা হাতিয়ে বনগাঁ থেকে গ্রেফতার অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সরকারের ‘ডিজিটাল ইন্ডিয়া’ মিশনের জন্য তৈরি লোগো জাল করে চলছিল প্রতারণা চক্র। মঙ্গলবার বনগাঁ থেকে মূল অভিযুক্ত রাজা মিত্রকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। ডিজিটাল ইন্ডিয়ার লোগো দেওয়া ভুয়ো ওয়েবসাইট খুলে কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই ভুয়ো ওয়েবসাইট ব্যবহার করে সরকারি স্কুলের শিক্ষক-সহ সহকারি বিভিন্নপদের পদে চাকরির প্রলোভন দেখাচ্ছিলেন ওই অভিযুক্ত। শুধু তাই নয়, চাকরির বিজ্ঞাপন দেওয়া হত প্রথম সারির বিভিন্ন সংবাদপত্রেও। বিজ্ঞাপনে দুটি ভুয়ো ওয়েবসাইট এবং একটি টোল ফ্রি নম্বর ব্যবহারের উল্লেখ রাখতেন অভিযুক্ত। পাশাপাশি নাম নথিভুক্ত করার জন্য কখনও ১৮০ কখনও ১৩০ টাকা নেওয়া হচ্ছিল ওই ওয়েবসাইট মারফতই।

আরও পড়ুন: স্কুলের হোস্টেলের পিছন থেকে অর্ধনগ্ন বেহুঁশ মহিলা উদ্ধার, মদ খাইয়ে ধর্ষণের অভিযোগ

পুলিস সূত্রে খবর, এই ভাবেই প্রায় ৮২ হাজারের বেশি মানুষের কাছে থেকে প্রায় ১ কোটি ১০ লক্ষ হাজার টাকা জালিয়াতি করেছেন ওই ব্যক্তি। এরপর বারুইপুরের এক মহিলার সন্দেহ হওয়ায় তিনি বিধাননগর থানাতে অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। জাল ওয়েবসাইটের আইপি এবং ডোমেনের সূত্র ধরে বনগাঁতে তল্লাশি চালায় পুলিস। পাকড়াও করা হয় রাজা মিত্র নামে ওই ব্যক্তিকে। 

অভিযুক্তের কাছ থেকে ৮১ লক্ষ ৪৮ হাজার ২২২ টাকা উদ্ধার করা হয়্ছে। বেশ কয়েকটি পাস বই উদ্ধারের পাশাপাশি ফ্রিজ করা হয়েছে ৯টি ব্যাঙ্ক। মঙ্গলবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিস সূত্রে খবর তাকে ৭ দিনের পুলিসি হেফাজতে আবেদন জানানো হবে। এর নেপথ্যে আরও বড় কোনও চক্র রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

.