Bengal Weather Update: বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ-এলাকা! ক্রমশ শক্তি বাড়াচ্ছে তা, তারপর...

Durga Puja Weather Update: কার্নিভালের দিন মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গে। উপকূলের জেলা-সহ সংলগ্ন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি। দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

Updated By: Oct 14, 2024, 06:32 PM IST
Bengal Weather Update: বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ-এলাকা! ক্রমশ শক্তি বাড়াচ্ছে তা, তারপর...

অয়ন ঘোষাল: আলিপুর আবহাওয়া দফতর থেকে আঞ্চলিক অধিকর্তা  সোমনাথ দত্ত জানিয়ে দিলেন সোমবারের বিকেলের আবহাওয়া। জানালেন, কার্নিভালের দিন মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গে। উপকূলের জেলা-সহ সংলগ্ন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে। দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে জলীয় বাষ্প ঢুকে স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা বাড়াবে।

আরও পড়ুন: Oil Price Jumps: দুঃসংবাদ! উৎসবের পরেই জ্বালানি তেলের দাম আকাশ ছোঁবে! ১ লিটার পেট্রোলের দাম হবে...

কার্নিভালের দিন কলকাতা হাওড়া হুগলি উত্তর দক্ষিণ ২৪ পরগনা পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম-- জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকবে।

আপাতত শুষ্ক আবহাওয়া। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত ভাবে দু-এক জায়গায় খুব হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলায় স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং-সহ পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি সম্ভাবনা বাকি জেলায় মূলত শুষ্ক আবহাওয়া।

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ এলাকা তৈরি হয়েছে। এটি আরো শক্তি বাড়িয়ে পন্ডিচেরি উপকূলের দিকে এগোবে। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে আরো একটি ঘূর্ণাবর্ত। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের জেরে দখিনা বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে বাংলায়।

উত্তরবঙ্গে কোথাও পরিষ্কার আকাশ কোথাও বা আংশিক মেঘলা আকাশ। শুধুমাত্র পার্বত্য এলাকায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। দার্জিলিং কালিম্পংয়ের পার্বত্য জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদায় আবহাওয়ার পরিবর্তন। শুষ্ক আবহাওয়ার শুরু। ধীরে ধীরে কোচবিহার আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতেও শুষ্ক আবহাওয়া। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমবে।

শুষ্ক আবহাওয়া দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। আপাতত ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। মূলত পরিষ্কার আকাশ। কখনো আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে কিছুটা।

আরও পড়ুন: High Court: পর্ন দেখিয়ে স্বামী সেইরকমই উদ্দাম যৌনতায় বাধ্য করলেন স্ত্রীকে! ব্যাপার শুনে কোর্ট বলল...

মঙ্গলবার বিকেল বা সন্ধ্যের থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। শুক্র শনিবার পর্যন্ত আংশিক মেঘলা আকাশ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি বা একটানা বৃষ্টির সম্ভাবনা নেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.