Jhargram: মুখ্যমন্ত্রীর আশ্বাসের পরও স্থায়ী চাকরি হয়নি, মমতাকে পার্টি করে হাইকোর্টে মামলা

ওই বছরে জুন মাসে জগন্নাথকে জেলাশাসক ডেকে একটি অস্থায়ী চাকরির ব্যবস্থা করেন

Updated By: Jul 4, 2022, 03:31 PM IST
Jhargram: মুখ্যমন্ত্রীর আশ্বাসের পরও স্থায়ী চাকরি হয়নি, মমতাকে পার্টি করে হাইকোর্টে মামলা

অর্নবাংশু নিয়োগী: স্থায়ী চাকরির দাবিতে হাইকোর্টে মামলা করলেন ঝাড়গ্রামের বিশেষভাবে সক্ষম এক যুবক। তাঁর দাবি, খোদ মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন। তাতে একটি অস্থায়ী চাকরি দেওয়া হলেও এখন সেই কাজ করেও বেতন পাওয়া যাচ্ছে না। ওই মামলায় মুখ্যমন্ত্রীকে পার্টি করলেন জগন্নাথ মাহাত নামে ওই যুবক। এ সপ্তাহেই ওই মামলার শুনানির সম্ভাবনা।

ঝাড়গ্রামের বাসিন্দা ও একশো শতাংশ বিশেষভাবে সক্ষম জগন্নাথ মাহাত ২০০৯ সালে ভূগোলে স্নাতক হন। কলেজের তরফে তাকে স্বর্ণপদক দেওয়া হয়। জগন্নাথতে জি ২৪ ঘণ্টা-র তরফে অনন্য সম্মানে ভূষিত করা হয়।

২০১২ সালের জানুয়ারি মাসে ঝাড়গ্রামে জঙ্গলমহল উত্সবের উদ্বোধন সেরে ফেরার পথে জগন্নাথকে গাড়রো বাসস্ট্যান্ডে দেখে দাঁড়িয়ে পড়েন মুখ্যমন্ত্রী। সেই ঘটনার কথা বলতে গিয়ে জগন্নাথ বলেন, সেদিন মুখ্যমন্ত্রী আমার কাছ থেকে সব বিষয় শোনেন। তিনি চাকরির আশ্বাস দিয়েছিলেন। কিন্তু চাকরি না পেয়ে  ২০১৫ সালের মে মাসে জেলায় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে চাকরির কথা বলেছিলাম।

উল্লেখ্য, ওই বছরে জুন মাসে জগন্নাথকে জেলাশাসক ডেকে একটি অস্থায়ী চাকরির ব্যবস্থা করেন। চলতি বছরের মার্চ মাসে মহকুমা শাসকের অফিস থেকে জেলা শাসকের অফিসে স্থানান্তর করা হয়। তারপর থেকেই বেতন পাচ্ছেন না জগন্নাথ।

এদিন নিজে কলকাতা হাইকোর্টে এসে স্থায়ী চাকরির দাবিতে মামলা করেন জগন্নাথ। মামলাকারী আইনজীবী, শঙ্কর বন্দ্যোপাধ্যায় বলেন, মামলাটি দায়ের হয়েছে। মুখ্যমন্ত্রীকে মামলার পার্টি করা হয়েছে। স্থায়ী চাকরির আবেদন জানানো হয়েছে।

আরও পড়ুন-'বাংলা ছবির স্তম্ভ, আমার শিক্ষক ছিলেন তনু জ্যেঠু', প্রসেনজিৎ 

আরও পড়ুন-'আমি কিছু বলার অবস্থায় নেই' কান্নায় ভেঙে পড়লেন সন্ধ্যা রায়

আরও পড়ুন-Diamond Harbour: ক্লাসে খেলারছলে মারপিট, মর্মান্তিক পরিণতি স্কুলপড়ুয়ার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.