Inaugurated uniform portal: প্রথম দিনেই মুখ থুবড়ে পড়ল কলেজে ভর্তির কেন্দ্রীয় পোর্টাল!

College Admission: এবারে প্রথমে কলেজে ভর্তি হওয়ার জন্য কেন্দ্রীয় পোর্টাল চালু করেছে রাজ্য সরকার। আর সেই কলেজ অ্যাডমিশনের কেন্দ্রীয় পোর্টাল প্রথম দিনই সকাল থেকে ক্র্যাশ করে গেলো। 

Updated By: Jun 24, 2024, 08:11 PM IST
Inaugurated uniform portal: প্রথম দিনেই মুখ থুবড়ে পড়ল কলেজে ভর্তির কেন্দ্রীয় পোর্টাল!
প্রতীকী ছবি

অরূপ লাহা: প্রথমদিনই মুখ থুবড়ে পড়লো রাজ্য শিক্ষা দফতরের কেন্দ্রীয় ভর্তির পোর্টাল। সোমবার সকাল থেকেই ছাত্রী-ছাত্রীরা ভর্তির জন্য এই পোর্টালে আবেদন করলেও কোনও কাজ হচ্ছে না। এক প্রকার নিষ্ক্রিয় হয়ে আছে পোর্টাল। ছাত্রছাত্রীদের অভিযোগ পোর্টাল থেকে ওটিপি আসছে কিন্তু সেই ওটিপি পোর্টালে দিলে সঙ্গে সঙ্গে এরর দেখাচ্ছে। তার ফলে পোর্টাল আর কোনও কাজ করছে না।

আরও পড়ুন, Siliguri: শিলিগুড়ির পার্কিং সমস্যা মেটাতে বিধায়ক তহবিলের টাকা দিতে চান বিজেপি বিধায়ক, ডেপুটি মেয়র বললেন সস্তার রাজনীতি

ভারতের ছাত্র ফেডারেশন (এসএফআই) -এর অভিযোগ গোটা জেলা জুড়ে ১৯ জায়গায় হেল্প ডেস্ক খোলা হয়েছে, সব জায়গায় একই সমস্যা। সকাল থেকেই অনেক ছাত্র - ছাত্রী এসেছে কিন্তু তারা ভর্তি হতে পারেনি। রাজ্য সরকারের পরিকল্পনাবিহীন একটা কাজের জন্য আজ প্রচুর পড়ুয়া সমস্যায় পড়েছে। সারা বাংলায় প্রায় ৬ লক্ষ ছাত্র-ছাত্রী আছে ভর্তি প্রক্রিয়ায় রয়েছে। সুতরাং এত ছাত্র-ছাত্রীর জন্য একটা কেন্দ্রীয় ভর্তি পোর্টাল। কাজ করতে পারে না।

যদিও তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি স্বরাজ ঘোষের দাবি, প্রথমদিন সবাই ভালোভাবেই ফর্ম ফিলাপ করেছে। সবাই একসঙ্গে ব্যবহার করার জন্য বা ইন্টারনেট পরিষেবা ঠিক না থাকায় সকালের দিকে একটু সমস্যা হয়েছিল। এসএফআইয়ের অভিযোগ ভিত্তিহীন। এসএফআই-এর ক্যাম্প অফিসে একটাও লোক নেই। এসএফআই কোনও কলেজে কোথাও কিছুতে নেই তাই তাদের অভিযোগের কোনও ভিত্তি নেই।

বুধবার স্নাতকস্তরে ভর্তির পোর্টালটি উদ্বোধন করেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। জানানো হয়, আগামী ২৪ জুন থেকে দেশ তথা রাজ্যের বিভিন্ন প্রান্তের পড়ুয়ারা ভর্তির আবেদন করতে পারবেন। এই আবেদন করা যাবে আগামী ৭ জুলাই পর্যন্ত। 

আরও পড়ুন, Tamluk: স্কুলের মধ্যেই সহপাঠীর গলায় 'ব্লেড চালাল' নবম শ্রেণির ছাত্র!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.