Siliguri: শিলিগুড়ির পার্কিং সমস্যা মেটাতে বিধায়ক তহবিলের টাকা দিতে চান বিজেপি বিধায়ক, ডেপুটি মেয়র বললেন সস্তার রাজনীতি

Siliguri: শংকর ঘোষ বলেন, উন্নয়নের প্রশ্ন রাজনীতি মানুষ চায় না। শিলিগুড়ির আমি বিধায়ক। এখানে পৌর বোর্ড বিরোধী হোক, রাজ্য সরকার বিরোধী হোক, বিধায়ক হিসেব অসংখ্য বিরোধিতার সম্মুখীন হই না কেন শিলিগুড়ির মানুষ আমাকে নির্বাচন করেছে কাজ করে দেখানোর জন্য

Updated By: Jun 24, 2024, 04:27 PM IST
Siliguri: শিলিগুড়ির পার্কিং সমস্যা মেটাতে বিধায়ক তহবিলের টাকা দিতে চান বিজেপি বিধায়ক, ডেপুটি মেয়র বললেন সস্তার রাজনীতি

নারায়ণ সিংহ রায়: শিলিগুড়ি শহরের পার্কিংয়ের অবস্থা বেহাল। পার্কিংয়ের হাল ফেরাতে পুরো নিগমের সঙ্গে একসাথে কাজ করার বার্তা দিলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। সোমবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে সাংবাদিক বৈঠক করে শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ বলেন, শহরের এখন একমাত্র মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে যত্রতত্র পার্কিং। শিলিগুড়ি শহরে কোথাও কোন নির্দিষ্ট পার্কিং নেই। তার জেরে রাস্তার উপরে মানুষকে গাড়ি রেখে নিত্যদিনের কাজ সারতে হচ্ছে। রাস্তায় যত্রতত্র গাড়ি রাখার জন্য তৈরি হচ্ছে যানজট। এর জন্যই শহরের ভেতর ২-৩ কিলোমিটার রাস্তা যেতে সময় লাগছে প্রায় ঘন্টাখানেক। এর জেরেই সাধারণ মানুষকে নাকাল হতে হচ্ছে।

আরও পড়ুন-বন্ধ হয়ে গেল তারাতলার ব্রিটানিয়ার কারখানা, বেকার শয়ে শয়ে শ্রমিক

পার্কিংয়ের কথা মাথায় রেখে শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ, তার বিধায়ক তহবিলে থাকা প্রায় আড়াই কোটি টাকা সমস্ত প্রক্রিয়া মেনে শিলিগুড়ি পৌরনিগমের হাতে তুলে দিতে চান। যাতে শিলিগুড়ি শহরে মাল্টি স্টোরেড বিল্ডিং তৈরি করে শহরে পার্কিং ব্যবস্থার হাল ফেড়াতে পারে।

শংকর ঘোষ বলেন, উন্নয়নের প্রশ্ন রাজনীতি মানুষ চায় না। শিলিগুড়ির আমি বিধায়ক। এখানে পৌর বোর্ড বিরোধী হোক, রাজ্য সরকার বিরোধী হোক, বিধায়ক হিসেব অসংখ্য বিরোধিতার সম্মুখীন হই না কেন শিলিগুড়ির মানুষ আমাকে নির্বাচন করেছে কাজ করে দেখানোর জন্য। মনে করি বিধায়ক তহবিলের টাকা শিলিগুড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ যে সমস্যা সেই পার্কিং সমস্যা সমাধানের জন্য ব্যবহার হোক। সেই টাকা আমি মেয়র সাহেব বা শিলিগুড়ি পুরসভার হাতে তুলে দিতে চাই। পদ্ধতি মেনে তারা শিলিগুড়ির পার্কিংয়ের সমস্যা সমাধান করুন। পাশাপাশি আমি চাই মাননীয় সাংসদও  এখানে মাল্টিলেভেল পার্কিংয়ের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিন।

অন্যদিকে শিলিগুড়ি পৌর নিগমের ডেপুটি মেয়র রঞ্জন সরকার বলেন, শহরে যত্রতত্র রেলের প্রচুর অসংগঠিত জমি পরে রয়েছে সেগুলি রাজ্য সরকারের হাতে তুলে দিলে রাজ্য সরকার ও পৌরনিগম সামঞ্জস্যতা বজায় রেখে পার্কিং ব্যবস্থা গ্রহণ করতে পারবে। বিগত সময়ে শিলিগুড়ির বাম চালিত বোর্ডের কাউন্সিলর ছিলেন শংকর ঘোষ তিনি নিজেও জানেন তাদের অপকর্মের দায় আমাদের বয়ে বেড়াতে হচ্ছে। হঠাৎ করে এই ধরনের কথা বলে তিনি বামেদের সস্তার রাজনীতির পুনর্জন্ম দিতে চাইছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.