ডিজিট্যাল রেশন কার্ড তৈরির লাইনে বিশৃঙ্খলা, পূর্বস্থলীতে পুলিস-জনতা খণ্ডযুদ্ধ

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে উত্তেজিত জনতার সঙ্গে খণ্ডযুদ্ধ পুলিসের। ঘটনাকে ঘিরে উত্তেজনা কালনার পূর্বস্থলীর দুনম্বর ব্লকের পাটুলি কিষাণ মাণ্ডিতে।

Updated By: Sep 24, 2019, 12:36 PM IST
ডিজিট্যাল রেশন কার্ড তৈরির লাইনে বিশৃঙ্খলা, পূর্বস্থলীতে পুলিস-জনতা খণ্ডযুদ্ধ

নিজস্ব প্রতিবেদন:  রেশন কার্ডের ভুল সংশোধন ও ডিজিট্যাল রেশন কার্ড তৈরির লাইনে চরম বিশৃঙ্খলা। টেবিল চেয়ার ছুঁড়ে, ভাঙচুর করে বিক্ষোভ গ্রামবাসীদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে উত্তেজিত জনতার সঙ্গে খণ্ডযুদ্ধ পুলিসের। ঘটনাকে ঘিরে উত্তেজনা কালনার পূর্বস্থলীর দুনম্বর ব্লকের পাটুলি কিষাণ মাণ্ডিতে।

 

রাজ্যের বিভিন্ন জেলাতেই এখন রেশন কার্ডের ভুল সংশোধন ও ডিজিট্যাল রেশন কার্ড তৈরির ব্যস্ততা। মঙ্গলবার সকাল থেকেই পূর্বস্থলীর পাটুলির কিষাণ মান্ডিতে লম্বা লাইন পড়ে গ্রামবাসীদের। প্রখর রোদের মধ্যে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকার ফলে ধৈর্য্যের বাঁধ ভাঙে স্থানীয়দের। উত্তেজিত গ্রামবাসীরা নিজেদের মধ্যে ঝামেলায় জড়িয়ে পড়েন। অনেকেই টেবিল চেয়ার ছুঁড়ে বিক্ষোভ দেখাতে থাকেন। চলে ভাঙচুরও। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। তাতে আরও পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে যায় গ্রামবাসীদের।

চাঁদা তোলার প্রতিবাদ, ব্যবসায়ীর বাড়িতে ‘ভাঙচুর’ ক্লাবের সদস্যদের

পরে থানা থেকে আরও পুলিসকর্মী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রামবাসীদের কথায়, এত নিয়মের ফাঁদেই ধৈর্য্য হারাচ্ছেন সাধারণ মানুষ। সব কাজ বাদ দিয়ে সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। কাজের গতিও অত্যন্ত শ্লথ। আর তা নিয়ে সমস্যার সূত্রপাত।

.