Digha: উত্তাল সমুদ্র, উপকূল থেকে ৭০ কিলোমিটার গভীরে বিপন্ন ১১ মত্সজীবীকে উদ্ধার করল কোস্টগার্ড

নিম্নচাপের কারণে এখন সমুদ্র উত্তাল। ফিরে আসছে অধিকাংশ ট্রলার। সেই ফেরার সময়েই বিকল হয়ে পড়ে ওই ট্রলারটি

Updated By: Sep 12, 2021, 09:31 PM IST
Digha: উত্তাল সমুদ্র, উপকূল থেকে ৭০ কিলোমিটার গভীরে বিপন্ন ১১ মত্সজীবীকে উদ্ধার করল কোস্টগার্ড

নিজস্ব প্রতিবেদন: খারাপ আবহাওয়ার মধ্যেও ১১ বিপন্ন মত্সজীবীকে উদ্ধার করল উপকূলরক্ষী বাহিনী। যান্ত্রিক ত্রুটির কারণে মত্সজীবীদের একটি ট্রলার মাঝসমুদ্রে বিকল হয়ে যায়। সেটিতেই আটকে ছিলেন ওইসব মত্সজীবী।

আরও পড়ুন-Behala Murder: বেহালার জোড়া খুনের কিনারা! পুলিসের জালে নিহত গৃহবধূর ২ মাসতুতো ভাই

হলদিয়া কোস্টগার্ড সূত্রে খবর, দীঘা উপকূল থেকে ৭০ কিলোমিটার গভীর সমুদ্রে ট্রলারটি বিকল হয়ে যায়। ফলে সেটি দিশাহীনভাবে ভাসতে থাকে মাঝ সমুদ্রে। মত্স দফতরের আধিকারিকরা খবর পান ট্রালারটি বিকল হয়ে দাঁড়িয়ে রয়েছে। সঙ্গে সঙ্গেই ওয়্য়ারলেসের মাধ্যমে খবর দেওয়া হয় হলদিয়া কোস্ট গার্ডকে।

আরও পড়ুন-Jalpaiguri: আচমকাই ধুম জ্বর-পেটখারাপ, জেলা সদর হাসপাতালে ভর্তি ১২১ শিশু 

ট্রলারটির নাম, জিপিএস লোকেশন-সহ যাবতীয় তথ্য হাতে পেয়েই কোস্টগার্ড ট্রলারটিকে উদ্ধারের লক্ষ্যে সমুদ্রে পাড়ি দেয়। প্রায় ২ ঘণ্টা পাড়ি দিয়ে কোস্টগার্ডের জাহাজ গিয়ে পৌঁছায় ট্রলারটির কাছে। সেখান থেকে উদ্ধার করা হয় ১১ মত্সজীবীকে। ওইসব মত্সজীবীদের নিয়ে রবিবার রাতে হলদিয়ায় পৌঁছবে কোস্টগার্ডের জাহাজ।  বিকল ট্রলারটিকেও উদ্ধার করে আনার চেষ্টা চলছে বলে জানা যাচ্ছে।

জানা গিয়েছে, নিম্নচাপের কারণে এখন সমুদ্র উত্তাল। ফিরে আসছে অধিকাংশ ট্রলার। সেই ফেরার সময়েই বিকল হয়ে পড়ে ওই ট্রলারটি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)