Jalpaiguri: আচমকাই ধুম জ্বর-পেটখারাপ, জেলা সদর হাসপাতালে ভর্তি ১২১ শিশু

হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার ডাঃ রাহুল ভৌমিক জানান, ভর্তি সমস্ত শিশুর কোভিড টেস্ট করা হয়েছে। সকলের রিপোর্ট নেগেটিভ

Updated By: Sep 12, 2021, 06:31 PM IST
Jalpaiguri: আচমকাই ধুম জ্বর-পেটখারাপ, জেলা সদর হাসপাতালে ভর্তি ১২১ শিশু

নিজস্ব প্রতিবেদন: জেলা সদর হাসপাতালে ভিড় বাড়ছে শিশুদের। গত চার দিনে দফায় দফায় জলপাইগুড়ি জেলার সদর, ময়নাগুড়ি, ধূপগুড়ি ব্লকের পাশাপাশি কোচবিহার জেলার  মেখলিগঞ্জ, হলদিবাড়ি থেকে জ্বর, পেটখারাপ নিয়ে দেড় শোর বেশি শিশু ভর্তি পেডিয়েট্রিক বিভাগে।  অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেও এই মুহুর্তে জেলা সদর হাসপাতালের শিশু বিভাগে ভর্তি ১২১ শিশু। রাতারাতি অসুস্থ শিশুর সংখ্যা অনেকটা বেড়ে যাওয়ায় আরও ৪০ টি শয্যা বাড়িয়ে নতুন একটি বিভাগ চালু করেছে জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন-Edible oil prices:পুজোর আগে স্বস্তি! কমছে ভোজ্য তেলের দাম, সিদ্ধান্ত কেন্দ্রের 

হঠাৎ করে শিশুদের মধ্যে জ্বর, সর্দি, কাশি‌ ও পেটের রোগ ছড়িয়ে পড়ার কারন হিসেবে আবহাওয়া পরিবর্তন কেই দায়ি করার পাশাপাশি ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের সংক্রমণকে প্রাথমিক ভাবে দায়ি করেছেন চিকিৎসকরা।  ঘটনায় সুচরিতা সরকার নামে এক মহিলা জানালেন গত দুদিন ধরে তার ছেলের ৪-৫ জ্বর উঠে যাচ্ছে। ওষুধ দিলেও ২ ঘন্টার আগে জ্বর কিছুতেই কমছে না। বাধ্য হয়ে হাসপাতালে এসেছেন তিনি।  আয়েশা খাতুন নামে এক মহিলা জানালেন, গত রাত থেকে তার বছর দুয়েকের শিশু পুত্রের ধূম জ্বর। সকালে তিনি হাসপাতালে নিয়ে এলে ডাক্তারবাবু ইঞ্জেকশন দিয়েছেন। এখন বাচ্চার জ্বর নেই। 

আরও পড়ুন-'বাড়ি যান, সোমবার আউটডোরে দেখান', অসুস্থ শিশুকে নিয়ে NRS-এ রাত কাটালেন মা-বাবা 

ঘটনায় হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার ডাঃ রাহুল ভৌমিক জানান, ভর্তি সমস্ত শিশুর কোভিড টেস্ট করা হয়েছে। সকলের রিপোর্ট নেগেটিভ।মূলত ১-৩ বছরের শিশুদের মধ্যে রোগের প্রকোপ বেশি। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে স্বাস্থ্য ভবনের সাথে কথা বলেছে জেলা স্বাস্থ্য দফতর। প্রয়োজনে রক্ত এবং মলের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে। শিশুদের অজ্ঞান হয়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, কিছু শিশুর মধ্যে কনভালশনের উপসর্গ দেখা গেছে। চিকিৎসায় তারা সুস্থ রয়েছে। পাশাপাশি কোন কোন এলাকা থেকে বেশি সংখ্যায় শিশু অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে তা আলাদা করে জানার চেষ্টা চালাচ্ছে স্বাস্থ্য দফতর। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.