বোর্ড গঠনের আগেই উত্তপ্ত পুরুলিয়া, ‘অপহৃত’ বিজেপিনেতা সহ ৫

বৃহস্পতিবার সকালেও ভাগাবাঁঘ গ্রাম পঞ্চায়েতের এক নেতা-সহ চার বিজেপি সদস্যকে গাড়ি করে গিয়ে দুষ্কৃতীরা অপহরণ করে বলে অভিযোগ।

Updated: Dec 13, 2018, 12:23 PM IST
বোর্ড গঠনের আগেই উত্তপ্ত পুরুলিয়া, ‘অপহৃত’ বিজেপিনেতা সহ ৫

 নিজস্ব প্রতিবেদন: বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু হওয়ার কথা। তার আগেই আবারও উত্তপ্ত পুরুলিয়া। চলল গুলি।

বরাবাজারের ভাগাবাঁধ গ্রাম পঞ্চায়েতের চার বিজেপি সদস্য সহ এক নেতাকে অপহরণের অভিযোগ উঠেছে। অভিযোগ গাড়ি আটকে, গুলি ছুঁড়তে ছুঁড়তে অপহরণ করা হয় তাদের। এর আগে এই পুরুলিয়াতেই বোর্ড গঠন নিয়ে ঝামেলার জেরে  দুই বিজেপি কর্মীর মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন: কোন পথে রথযাত্রা? আজ প্রশাসন-বিজেপি বৈঠক লালবাজারে

প্রবল অশান্তির জেরে স্থগিত রাখতে হয় বোর্ড গঠন প্রক্রিয়া। ৪৪টি গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন প্রক্রিয়া শুরু হওয়ার কথা ছিল বৃহস্পতিবার ।  শুক্রবারের  মধ্যে বাকি চারটি পঞ্চায়েত সমিতিরও বোর্ড গঠন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। তবে তার আগেই ফের অশান্তি।

বৃহস্পতিবার সকালেও ভাগাবাঁঘ গ্রাম পঞ্চায়েতের এক নেতা-সহ চার বিজেপি সদস্যকে গাড়ি করে গিয়ে দুষ্কৃতীরা অপহরণ করে বলে অভিযোগ। অস্ত্র উঁচিয়ে, এলোপাথাড়ি গুলি চালাতে চালাতেই চোখের নিমেশে এলাকা ছেড়ে চম্পট দেয় তারা। ঘটনাকে ঘিরে উত্তেজনা পুরুলিয়ায়। পুলিস তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন: অভিষেকের বিরুদ্ধে কোনও আপত্তিকর মন্তব্য করতে পারবেন না কৈলাস বিজয়বর্গীয়, নির্দেশ হাইকোর্টের

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের পর দ্বিতীয় দফায় বোর্ড গঠন শুরু হয়েছে পুরুলিয়ায়। ৩ দিনে মোট  ৪৪ টি গ্রাম পঞ্চায়েত ও একটি পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন শুরু হয়েছে। প্রথম দিন জেলার ১৯ টি গ্রাম পঞ্চায়েতে ক্ষমতা দখল করে তৃণমূল ও বিজেপি সমান সমান দখল করে নিয়েছে।  বরাবাজারের ভাগাবাঁধ গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠনে গণ্ডগোল বাঁধে।